আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে একদিনে চার জনসভা করবেন মোদী

ভারতে চলছে লোকসভা নির্বাচন। সোমবার (১৩ মে) চতুর্থ দফার নির্বাচন। আর ২০ মে পঞ্চম দফায় বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, শ্রীরামপুর, হুগলি, উলুবেরিয়া ও আরামবাগ আসনে নির্বাচন। পঞ্চম দফার নির্বাচনে আগে জোরেসোরে প্রচারে নেমেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে তৃণমূল কংগ্রেসের দাবি, দেশজুড়ে রাজনৈতিক চাপে পড়েই প্রধানমন্ত্রী বারবার বাংলায় ছুটে আসছেন।

Advertisement

নির্বাচনের তফশিল ঘোষণার পরেই ১ মার্চ প্রথম জনসভা করতে পশ্চিমবঙ্গে যান মোদী। জানা গেছে, লোকসভা নির্বাচন উপলক্ষে এবার ১৫টি জনসভা করবেন তিনি। এরই মধ্যে ৭টি করে ফেলেছেন প্রধানমন্ত্রী। আর রোববার (১১ মে) পরপর চারটি জনসভা করবেন মোদী।

শনিবার (১১ মে) রাতেই মমতা ব্যানার্জীর রাজ্যে পৌঁছেছেন মোদী। রোববার ব্যারাকপুর, হুগলি, হাওড়া ও আরামবাগ আসনের প্রার্থীদের জন্য জনসভা করবেন তিনি।

ব্যারাকপুর আসনে বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের সমর্থনে জিলিপির ময়দানে, হাওড়া আসনে রথীন চক্রবর্তী, হুগলিতে অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায় ও আরামবাগ আসনে অরূপকান্তি দিগার সমর্থনে জনসভা করবেন ভারতের প্রধানমন্ত্রী।

Advertisement

ব্যারাকপুর আসনে বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের বিপরীতে তৃণমূল কংগ্রেসের প্রার্থী রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক। এবার তৃণমূল কংগ্রেসের টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন ব্যারাকপুরের ‘বাহুবলী’ নেতা অর্জুন সিং।

জনপ্রিয়তা বেশি থাকায় সুযোগ বুঝে অর্জুনকে ব্যারাকপুরের প্রার্থী করে ফেলে বিজেপি। ফলে এবারের লোকসভা নির্বাচনে এই আসন থেকে দুই হেভিওয়েট নেতার লড়াই দেখতে যাচ্ছে রাজ্যবাসী।

ডিডি/এসএএইচ

Advertisement