শিক্ষা

এসএসসির ফলাফলে শিক্ষার্থীদের বাঁধভাঙা উচ্ছ্বাস

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর ৯টি সাধারণ, মাদরাসা ও কারিগরি বোর্ডে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ। ফলাফল পেয়েই বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠেছেন শিক্ষার্থীরা।

Advertisement

রোববার (১২ মে) ফল প্রকাশের পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও ল্যবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এলাকা ঘুরে শিক্ষার্থীদের উচ্ছ্বাস লক্ষ্য করা যায়।

দেখা যায়, স্কুলের ভেতরে ও বাইরের রাস্তায় শিক্ষার্থীরা একে-অপরের সঙ্গে আনন্দ ভাগাভাগি করছেন। কেউ আনন্দের এই মুহূর্ত স্মরণীয় করে রাখতে তুলছেন সেলফি। শিক্ষার্থীদের পাশাপাশি আনন্দ ভাগাভাগি করতে উপস্থিত হয়েছেন অভিভাবকরাও। আবেগাপ্লুত হয়ে কান্না করতেও দেখা যাচ্ছে অনেককে।

আরও পড়ুন

Advertisement

এসএসসিতে পাসের হার ৮৩.০৪ শতাংশ এসএসসিতে পাসের হারে এগিয়ে যশোর, পিছিয়ে সিলেট

উদয়ন স্কুলের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আফরান আহমেদ বলেন, আজ একসঙ্গে আমার দুটি খুশির দিন। আমার জন্মদিন এবং পাশাপাশি আমি এ প্লাস পেয়েছি। আমি আমার এ প্লাস পাবার ব্যপারে আশাবাদী ছিলাম। আমার শিক্ষক ও আম্মু-আব্বুর আন্তরিক প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে। আমি আমার ফলাফল আমার মাকে উৎসর্গ করতে চাই। কারণ আজ মা দিবস। আমার থেকে আমার মায়ের প্রচেষ্টাই বেশি ছিল বলা যায়। অবশ্যই অনেক ভালো লাগছে, এই খুশি ভাষায় প্রকাশ করার মতো নয়।

শামসুন্নাহার আক্তার নামের একজন অভিভাবক বলেন, আমার মেয়ে গোল্ডেন এ প্লাস পেয়েছে। ও দিনরাত পড়াশোনা করে এই ফলাফল অর্জন করেছে। তাকে ইঞ্জিনিয়ার বানাতে চাই, আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।

উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ জহুরা বেগম বলেন, আমাদের স্কুলে মোট ২৭৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। তাদের মধ্যে শতভাগ পাস করেছে। ১৬২ জন এ প্লাস পেয়েছে। জিপিএ ৪ পেয়েছে ৯৬ জন এবং ৩ পেয়েছে ২০ জন। প্রতিবারের মতো এবারও আমাদের পরীক্ষার্থীরা শতভাগ পাস করেছে।

হাসান আলী/বিএ/এমএস

Advertisement