জাতীয়

ধনী-গরিব সবার স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করছে সরকার

ধনী-গরিব সবার স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

Advertisement

তিনি বলেন, ‘ব্যবসায়ী উদ্যোক্তারাও স্বাস্থ্যসেবা খাতে বিনিয়োগ করছেন। নতুন নতুন আধুনিক মানের হাসপাতাল গড়ে উঠছে। এটি দেশের স্বাস্থ্যসেবার ইতিবাচক দিক।’

শনিবার (১১ মে) চট্টগ্রামে হোটেল রেডিসন ব্লু’র মেজবান হলে কমপ্লায়েন্স বেজড স্পেশালাইজড হাসপাতাল সাজিনাজ হাসপাতাল লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অপেক্ষাকৃত কম সামর্থ্যবান কিছু রোগীর জন্য কম মূল্যে চিকিৎসার ব্যবস্থা থাকবে এই হাসপাতালে, চট্টগ্রামের মানুষ হয়ে এই প্রত্যাশা করবো। পাশাপাশি এই হাসপাতাল এমন কিছু সেবা দেবে যা অন্যদের থেকে আলাদা হিসেবে বিবেচিত হবে। সাধারণ জনগণের কথা ভেবে এই হাসপাতাল তার কার্যক্রম পরিচালনা করবে।’

Advertisement

‘সাধ্যের মধ্যে নিশ্চিত স্বাস্থ্যসেবা’ স্লোগানে ও স্বাস্থ্যসেবা খাতের ইতিবাচক পরিবর্তনে বন্দরনগরী চট্টগ্রামের বায়েজিদ লিংক রোডের আরেফিন নগরে চালু হয়েছে সাজিনাজ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ‘সাজিনাজ হাসপাতাল লিমিটেড’।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাজিনাজ গ্রুপের চেয়ারম্যান লায়ন শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী, সংসদ সদস্য আবদুচ ছালাম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ ইউনুস, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক ও পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসীম উদ্দিন চৌধুরী, ইম্পেরিয়াল হাসপাতালের চেয়ারম্যান ও দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট ওমর হাজ্জাজ, লায়ন গভর্নর এমবিএম মহিউদ্দিন চৌধুরী, লায়ন গভর্নর ইলেক্ট কোহিনুর কামাল, লায়ন আইপিডিজি শেখ সামছুদ্দিন আহমেদ সিদ্দিকী প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাইফুল ইসলাম।

দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক বলেন, চিকিৎসার নামে ব্যবসা নয় মানবসেবার ব্রতই মূল লক্ষ্য হওয়া উচিত। এ লক্ষ্যে কাজ করলে তখন এই রোগীরাই প্রতিষ্ঠানের মার্কেটিংয়ের কাজ করবেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ইসলামের দীক্ষা অনুসরণ করে আমাদের চিকিৎসাসেবা অনুসরণ করা উচিত। আমি বিশ্বাস করি শুধু বিদেশে নয় চট্টগ্রামেও মানসম্পন্ন চিকিৎসাসেবা রয়েছে। কমপ্লায়েন্স বেজড এই হাসপাতাল তার মানসম্মত চিকিৎসাসেবার মাধ্যমে চট্টগ্রামবাসীকে বিদেশবিমুখ এবং ঢাকাবিমুখ করবে।

Advertisement

সাজিনাজ হাসপাতালের চেয়ারম্যান লায়ন শফিকুল ইসলাম বলেন, সেবার ব্রত নিয়ে সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতে ফলপ্রসূ ভূমিকা রাখার মিশন নিয়ে কাজ করছে এই হাসপাতাল। এই হাসপাতালে একজন রোগী ভর্তি থেকে শুরু করে সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করা পর্যন্ত একদল দক্ষ টিমের মাধ্যমে যাবতীয় সেবা দেওয়ার ব্যবস্থা রয়েছে।

ইকবাল হোসেন/কেএসআর