দেশজুড়ে

ফেনীতে বিদ্যুৎ বিচ্ছিন্ন ৩ লাখ গ্রাহক

কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়েছে ফেনীর বেশিরভাগ এলাকা। গাছ উপড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে আছে পল্লী বিদ্যুতের প্রায় তিন লাখ গ্রাহক। মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে যাতায়াত ব্যবস্থা সচল হলেও ছয় উপজেলার গ্রামীণ সড়কগুলো এখনো সচল হয়নি।

Advertisement

পল্লী বিদ্যুৎ অফিস সূত্র জানায়, কালবৈশাখী ঝড়ে ১১৭টি বৈদ্যুতিক খুঁটি, ৮৩৯টি স্থানে তার ছিঁড়ে গেছে। ৯৭৬ টি স্থানে তারের ওপর গাছ পড়েছে। ৫৮টি ট্রান্সফরমার নষ্ট হয়েছে। ৫০৯টি মিটার ভেঙে গেছে। সোমবার ১২টার পর থেকে জেলায় শতভাগ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। রাতে শহরে বিদ্যুৎ আসলেও পল্লী বিদ্যুতের চার লাখ গ্রাহকের তিন লাখের এখনো বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। বহু গ্রামীণ সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন।

ইকরামুল হক নামের এক যুবক বলেন, কাল থেকে এখন পর্যন্ত বিদ্যুৎ নেই। ফ্রিজে রাখা পচনশীল দ্রব্য নষ্ট হয়ে যাচ্ছে। ছেলে মেয়েরা পড়ালেখা করতে পারছে না।

দাগনভূঞা উপজেলার ওমরাবাদ গ্রামের বাসিন্দা আরিফুর রহমান বলেন, বিদুতের পাশাপাশি মোবাইল নেটওয়ার্কও নেই। কাল থেকে বিদুৎ না থাকাতে মোবাইল বন্ধ।

Advertisement

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হাওলাদার মো. ফজলুর রহমান বলেন, বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করতে একাধিক টিম করছে। খুঁটিগুলো সংস্কার করতে হবে। বেশকিছু এলাকায় নতুন ট্রান্সফরমার লাগাতে হবে। ফলে বলা যাচ্ছে না কখন নাগাদ বিদ্যুৎ স্বাভাবিক হবে।

আবদুল্লাহ আল-মামুন/আরএইচ/এএসএম