আন্তর্জাতিক

ভারতে আবারও স্কুলে বোমা হামলার হুমকি, শহরজুড়ে আতঙ্ক

ভারতে আবারও স্কুলে বোমা হামলার হুমকি। দিল্লির পর এবার আহমেদাবাদের স্কুলগুলো বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্কুলগুলোর শিক্ষার্থী, কর্মচারী ও অভিভাবকদের মধ্যে। সোমবার (৬ মে) ই-মেইলের মাধ্যমে এই হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

Advertisement

প্রাথমিক তথ্যে জানা গেছে, গুজরাটের অন্যতম বৃহত্তম শহর আহমেদাবাদের অন্তত তিনটি স্কুলে বোমা হামলার হুমকি দিয়ে ই-মেইল পাঠানো হয়েছে। ই-মেইল প্রেরকের অবস্থান রাশিয়ায় দেখাচ্ছে।

আরও পড়ুন>>

দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! স্কুলে দেরি করে আসায় শিক্ষিকাকে পেটালেন অধ্যক্ষ, ভিডিও ভাইরাল তীব্র গরমে সরকারি স্কুলে ছুটি, সূচি বদল বেসরকারি স্কুলে

এরই মধ্যে হুমকিপ্রাপ্ত স্থানগুলোতে রাজ্যের পুলিশ এবং বোম্ব ডিটেকশন অ্যান্ড ডিসপোজাল স্কোয়াডের (বিডিডিএস) একাধিক টিম উপস্থিত হয়েছে এবং বিষয়টি নিয়ে আরও তদন্ত করছে।

Advertisement

এর আগে, গত (১ মে) দিল্লির প্রায় ১০০টি স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ই-মেইল পাঠানো হয়েছিল। এর পরপরই স্কুলগুলো থেকে শিক্ষার্থীদের বের করে নেওয়া হয়।

যে আইপি অ্যাড্রেস থেকে ই-মেইলগুলো পাঠানো হয়েছিল, সেটি রাশিয়ার বলে জানায় দিল্লি কর্তৃপক্ষ। ভিপিএন ব্যবহার করে এসব ই-মেইল পাঠানো হতে পারে বলে অনুমান কর্মকর্তাদের।

সূত্র: টাইমস অব ইন্ডিয়াকেএএ/

Advertisement