সাহিত্য

প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন অনুষ্ঠিত

প্রকাশনা প্রতিষ্ঠান প্রতিভা প্রকাশের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লেখক সম্মিলন অনুষ্ঠিত হয়েছে। ৩ মে দিনব্যাপী বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে এ মিলনমেলায় সেমিনার, সাহিত্য পুরস্কার ও ছড়া-কবিতা পাঠের আয়োজন করা হয়।

Advertisement

আয়োজনে ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ আজীবন সম্মাননা’ পান কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন। ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পান রোকেয়া খাতুন রুবী (কথাসাহিত্য), মজিদ মাহমুদ (কবিতা), রিফাত নিগার শাপলা (শিশুসাহিত্য) এবং ফখরুল হাসান (প্রবন্ধ/গবেষণা)।

আরও পড়ুন

জীবনানন্দ পুরস্কার পাচ্ছেন ২ কবি-লেখক কাব্যশীলনের কবিতা ও সংগীতসন্ধ্যা ৬ মে

লেখক সম্মিলনে অতিথি হিসেবে বিভিন্ন পর্বে উপস্থিত ছিলেন লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল, বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক শিশুসাহিত্যিক আনজীর লিটন, কবি ও কথাসাহিত্যিক ঝর্না রহমান, বাংলা ভিশনের প্রধান সম্পাদক ড. আবদুল হাই সিদ্দিক, শিশুসাহিত্যিক রহীম শাহ, কবি ও শিক্ষাবিদ দিলারা হাফিজ, কবি ও গবেষক ড. তপন বাগচী, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, শিশুসাহিত্যিক আহমেদ জসিম, শিশুসাহিত্যিক আসলাম সানী, কথাসাহিত্যিক মাহফুজুর রহমান, প্রকাশক আলমগীর সিকদার লোটন, এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের সিইও মো. শাহ জামাল হাওলাদার, প্রতিভা প্রকাশের প্রকাশক মঈন মুরসালিন।

Advertisement

সম্মিলনে সারাদেশ থেকে খ্যাতিমান ও প্রতিশ্রুতিশীল ২০০ এবং পশ্চিমবঙ্গ থেকে ৬ জন লেখক অংশ নিয়েছেন। প্রতিভা প্রকাশ থেকে এ পর্যন্ত ৮ শতাধিক সৃজনশীল বই প্রকাশ হয়েছে।

এসইউ/এএসএম