দেশজুড়ে

অপহরণের একমাস পর শিশুকে উদ্ধার, করানো হতো ভিক্ষাবৃত্তি

গাজীপুরে অপহরণের একমাস পর আট মাস বয়সী এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২ মে) ভোরে শিশুটিকে উদ্ধার করা হয়।

Advertisement

শিশুটির নাম আব্দুল্লাহ আল নোমান। অপহরণের পর তাকে নিয়ে ঢাকাসহ বিভিন্ন স্থানে ভিক্ষাবৃত্তি করানো হতো বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন বগুড়ার সারিয়াকান্দি থানার পাইকরতলী এলাকার মৃত লুৎফর রহমানের ছেলে আবু সাঈদ ওরফে সুমন (৪০) ও তার স্ত্রী আইরিন (৩৪)।

দুপুরে গাজীপুর মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনারের (অপরাধ) কার্যালয়ে সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

Advertisement

উপ-পুলিশ কমিশনার আবু তোরাব মো. শামসুর রহমান জানান, গত ৩ এপ্রিল দুপুর সাড়ে ১২টার দিকে শিশু আব্দুল্লাহর বাবা-মা তাদের সন্তানকে গাজীপুর মহানগরীর বাসন থানার নাওজোর এলাকার একটি ভাড়া বাসার রুমে শোয়ায়ে রেখে গোসল করতে যান। কিছুক্ষণ পর ঘরে এসে সন্তানকে দেখতে না পেয়ে বাসার অন্যান্য ঘরে খোঁজাখুঁজি করতে থাকেন।

একপর্যায়ে দেখতে পান, তার পাশের রুমের ভাড়াটিয়া আইরিন তার রুমে নেই। তখন তার ব্যবহৃত মোবাইলে ফোন করলে তা বন্ধ পান। তখন শিশুটির মা বুঝতে পারেন আইরিন-ই শিশু আব্দুল্লাহকে অপহরণ করে পালিয়ে গেছেন। এ ঘটনায় পরের দিন বাসন থানায় তিনি মামলা করেন।

শিশুটিকে উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। প্রথমে আইরিনের স্বামী আবু সাঈদকে গ্রেফতার করা হয়। পরে তদন্তে পুলিশ জানতে পারে, শিশুটিকে নিয়ে অপহরণকারী আইরিন ঢাকাসহ বিভিন্ন স্থানে ভিক্ষাবৃত্তি করেন। পরে বৃহস্পতিবার ভোরে ময়মনসিংহের কোতোয়ালি থানার চায়না মোড় এলাকা থেকে আইরিনকে গ্রেফতার করে পুলিশ। এসময় শিশু আব্দুল্লাহকেও উদ্ধার করা হয়।

আমিনুল ইসলাম/এসআর/জেআইএম

Advertisement