জাতীয়

এবার মানবপাচার আইনে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। মানবপাচার আইনে তার বিরুদ্ধে তৃতীয় মামলাটি রুজু হয়। তৃতীয় মামলার বাদী রাজধানীর জিগাতলার বাসিন্দা এম রাকিব (৩৫)।

Advertisement

বৃহস্পতিবার (২ মে) দুপুরে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী ছাব্বির আহম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মিলটন সমাদ্দারের বিরুদ্ধে এখন পর্যন্ত তিনটি মামলার হয়েছে। জাল মৃত্যু সনদ তৈরির অভিযোগে তার বিরুদ্ধে প্রথম মামলাটি রুজু হয়। এরপর তার আশ্রমের টর্চারসেলে মানুষজনকে মারধরের অভিযোগে আরও একটি মামলা রুজু হয়েছে।

ওসি বলেন, সর্বশেষ তার বিরুদ্ধে মানবপাচার আইনে একটি মামলা হয়েছে। মানবপাচার আইনের মামলার বাদী হলেন রাজধানীর জিগাতলার বাসিন্দা এম রাকিব।

Advertisement

এদিকে বৃহস্পতিবার (২ মে) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গোয়েন্দাপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এ কথা বলেন, রিমান্ডে নেওয়ার পর তার সব অপকর্ম তদন্ত করে বের করা হবে।

আরও পড়ুন

মিল্টনকে রিমান্ডে নিয়ে সব অপকর্ম বের করবো: হারুন

এক প্রশ্নের জবাবে হারুন বলেন, মিল্টনকে রিমান্ডে নিয়ে তার স্ত্রীকেও ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে। আর যদি কেউ তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করে তাহলে তার স্ত্রীকেও গ্রেফতার করা হবে। তার বিরুদ্ধে যে অভিযোগ সেগুলো সে অস্বীকার করতে পারেনি।

বুধবার (১ মে) রাতে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে মিল্টন সমাদ্দারকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

Advertisement

সম্প্রতি মিল্টন সমাদ্দারের বিভিন্ন অপকর্ম নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়। মুখ খুলতে থাকেন ভুক্তভোগীরাও। যদিও কয়েকটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন মিল্টন সমাদ্দার।

টিটি/বিএ/এএসএম