প্রবাস

অসহায় গাজাবাসীকে অর্ধকোটি টাকা অনুদান দিলো সেবা ফাউন্ডেশন

বাংলাদেশের সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা রজীবুল হক ও মিশরের সর্বোচ্চ ধর্মীয় নেতা ও গ্র্যান্ড ইমাম শাইখুল আজহার ড. আহমদ আত তায়্যিব-আল-হাসসানী হাফিজাহুল্লাহর তত্ত্বাবধানে পরিচালিত `আল-আজহার জাকাত অ্যান্ড চ্যারিটিজ ফাউন্ডেশ’ নিপীড়িত ফিলিস্তিনিদের জন্য অর্ধকোটি টাকা অনুদান দিয়েছে।

Advertisement

মিশরে বাংলাদেশি শিক্ষার্থীদের চ্যারেটি ফান্ড ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান আল-আজহার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হুজাইফা খান জানান, আমাদের সার্বিক সহযোগিতা, দিকনির্দেশনা ও তত্ত্বাবধানে বাংলাদেশের হাফেজ্জী হুজুর সেবা ফাউন্ডেশন ইসরায়েলিদের দ্বারা নির্যাতিত অসহায় ফিলিস্তিনিদের সহায়তা ও গাজা থেকে মিশরে আশ্রয় নেওয়া শরণার্থীদের সাহায্যার্থে নানামুখী কর্মসূচি নিয়ে সংক্ষিপ্ত সফরে কায়রো এসেছেন।

তিনি মিশরে অবস্থানরত ১০০ফিলিস্তিনি শরণার্থী পরিবারের সদস্যদের মাঝে নগদ আর্থিক সহায়তা, প্রতিটি পরিবারের জন্য উপহার সামগ্রী, শিশুদের খেলনা, যুদ্ধে আহত শিশু-কিশোরদের মাঝে চিকিৎসা সহায়তা এবং গাজার খান ইউনিসের শরণার্থী শিবিরে খাদ্য বিতরণ তদারকি করবেন।

এছাড়াও ফিলিস্তিনের পুনর্গঠন ও মিশরে আল-আজহার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা, সেবা ও নানামুখী কার্যক্রম পরিচালনা করবেন।

Advertisement

এর আগে হাফেজ্জী হুজুর সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ রজীবুল হক ও সাধারণ সম্পাদক মাওলানা কাউছার আহমাদ সোহাইল চার সদস্যের একটি দল নিয়ে কায়রো বিমানবন্দরে পৌঁছালে মিশরে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা তাদের উষ্ণ সংবর্ধনা দিয়ে অভ্যর্থনা জানায়।

এমআরএম/এএসএম