আন্তর্জাতিক

বিচ্ছেদ হয়েছে মেয়ের, বিয়ের দিনের মতো বাদ্য বাজিয়ে ঘরে তুললেন বাবা

হোক না বিয়েবিচ্ছেদ। তাতে ভেঙে পড়া যাবে না। আবার ঘুরে দাঁড়াতে হবে নতুন করে। বাঁচতে হবে নতুন করে। উপভোগ করতে হবে জীবনকে। মেয়ের বিয়েবেচ্ছেদের পর এই উপদেশই দিলেন বাবা। শুধু তাই নয়, রীতিমতো বাদ্য বাজিয়ে সন্তানকে ঘরে ফিরিয়ে এনেছেন তিনি। বাবার এই প্রগতিশীল মানসিকতা মন ছুঁয়ে গেছে সবার।

Advertisement

ঘটনাটি ঘটিছে ভারতের উত্তর প্রদেশের কানপুরে। বিএসএনএল কর্মী অনিল কুমারের মেয়ে উরভি পেশায় ইঞ্জিনিয়ার। ২০১৬ সালে ধূমধাম করে মেয়ের বিয়ে দিয়েছিলেন অনিল। তারপর কম্পিউটার ইঞ্জিনিয়ার স্বামীর সঙ্গে দিল্লিতে থাকতে শুরু করেন উরভি।

আরও পড়ুন>>

সরকারি চাকরি পাওয়া যুবককে তুলে নিয়ে মেয়ের সঙ্গে বিয়ে দিলেন বাবা মৌমাছির হানায় লন্ডভন্ড বিয়ের আসর, আইসিইউ’তে দুই অতিথি হানিমুনে গোয়ার কথা বলে অযোধ্যায় নেওয়ায় ডিভোর্সের আবেদন স্ত্রীর

কিন্তু বিয়ের পর থেকেই যৌতুকের জন্য তার ওপর অত্যাচার করতেন শ্বশুরবাড়ির লোকজন। এতে অতিষ্ঠ হয়ে ছোট্ট মেয়ের হাত ধরে স্বামীর ঘর ছাড়ার সিদ্ধান্ত নেন উরভি। ডিভোর্সের মামলা দায়ের করেন। গত ২৮ ফেব্রুয়ারি তাদের বিচ্ছেদে অনুমোদন দেন আদালত।

Advertisement

আইনি লড়াইয়ের পর অবশেষে পুরোপুরিভাবে দাম্পত্য জীবনে ইতি টেনে শ্বশুরবাড়ি ছাড়েন উরভি। যেদিন তিনি বাড়ি ফিরে আসেন, সেদিন তার বাবা আট বছর আগের বিয়ের দিনের মতোই বাদ্যবাজনার আয়োজন করেন। ‘ব্যান্ড পার্টি’ ডেকে মেয়েকে বাড়িতে স্বাগত জানান অনিল।

After last year's Band Baaja Baaraat drama of Ranchi Girl Sakshi Gupta now another family tried the same gimmick in Kanpur and organised a reverse Baraat of their daughter to bring her back from her Matrimonial Home.. Dear @sudhirchaudhary time for you to do another Black &… pic.twitter.com/JUEOYf417a

— NCMIndia Council For Men Affairs (@NCMIndiaa) April 29, 2024

তিনি বলেন, বিয়ের পর মেয়েকে যেভাবে শ্বশুরবাড়ি পাঠিয়েছিলাম, ঠিক সেভাবেই তাকে ঘরে ফিরিয়ে আনলাম। আমরা চাই সে নতুন করে নিজের জীবন শুরু করুক।

আরও পড়ুন>>

Advertisement

বিয়ের অনুষ্ঠানে প্রেম/ ভাড়া করা ক্যামেরাম্যানের সঙ্গে পালালেন বরের বোন! স্ত্রী অসুস্থ, প্রবেশপত্রের ছবি বদলে পরীক্ষায় বসলেন স্বামী গণবিয়ের অনুষ্ঠানে প্রতারণা/ নিজেদের গলায় নিজেরাই মালা পরালেন কনেরা

বিচ্ছেদ প্রসঙ্গে উরভি বলেন, আট বছর ধরে নির্যাতন, মারধর ও কটূক্তি সহ্য করেও আমি সম্পর্ক বাঁচিয়ে রাখতে আপ্রাণ চেষ্টা করেছিলাম। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

ব্যান্ড বাজিয়ে মেয়েকে ঘরে ফেরানোর বিষয়ে অনিল বলেন, ‘আমি এর মাধ্যমে সমাজ ও মানুষকে একটি বার্তা দিতে চেয়েছি। বিয়ে দিয়ে দেওয়ার পরে মেয়েদের উপেক্ষা করবেন না। বরং তাদের বোঝার চেষ্টা করুন।’

সূত্র: এনডিটিভি, সংবাদ প্রতিদিনকেএএ/