দেশজুড়ে

মে দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প, ওষুধ পেলেন দুই শতাধিক রোগী

আন্তর্জাতিক শ্রমিক দিবসে ফেনীর ছাগলনাইয়াতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রায় দুই শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়।

Advertisement

বুধবার (১ মে) সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উপজেলার ঘোপাল ইউনিয়নের সিংহ নগরে মজুমদার বাড়িতে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

আয়োজকরা জানান, আলা উদ্দিন-তাসলিমা ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত এ ক্যাম্পে দুই শতাধিক রোগীকে বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ওষুধ বিতরণ করা হয়। চট্টগ্রাম বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. আলা উদ্দিন মজুমদার ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. তাসলিমা এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।

মেডিকেল ক্যাম্পে গাইনী রোগীদের চিকিৎসা সেবা দেন ডা. তাসলিমা আক্তার, বাত ব্যথার রোগীদের চিকিৎসা সেবা দেন ডা. আলাউদ্দিন মজুমদার, মেডিকেল এসিস্ট্যান্ট ইমরান হোসেন ও সাবিনা আক্তার।

Advertisement

ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. আলা উদ্দিন মজুমদার জাগো নিউজকে জানান, সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে বিভিন্ন সরকারি দিবসে পাঁচ বছর ধরে এ ফাউন্ডেশনের উদ্যোগে এ ধরনের ক্যাম্প করা হয়। এসব ক্যাম্প থেকে জেলার বিভিন্ন উপজেলায় প্রান্তিক পর্যায়ে অসহায় পরিবারের রোগীদের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বুধবার ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন/এনআইবি/জিকেএস