রাজনীতি

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলেই প্রমাণ হবে কারা ভোটচোর

নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলেই কারা ভোটচোর জনগণ সেটি প্রমাণ করে দেবে বলে মন্তব্য করেন তিনি।

Advertisement

সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও তত্ত্বাবধায়ক সরকার প্রথা চালুর আহ্বানও জানান ফারুক।

বুধবার (১ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকাস্থ সেনবাগ জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে সারাদেশে চলমান তীব্র দাবদাহে মানুষের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের জন্য ১৭৪ দিন হরতাল করেছেন, বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করেছেন, আজকে সেই তত্ত্বাবধায়ক সরকার প্রথা বাতিল করেছেন। সংকট আপনারা সৃষ্টি করেছেন। আওয়ামী লীগই এদেশে সংকট সৃষ্টি করেছে। এ সংকট আওয়ামী লীগকেই নিরসন করতে হবে। পার্লামেন্ট ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

Advertisement

জয়নুল আবদিন ফারুক বলেন, এ সরকারের আমলে তাপপ্রবাহের সৃষ্টি হয়েছে। এ অবৈধ গণতান্ত্রিক সরকারের আমলে পুরো বাংলাদেশে খাল দখল, গাছ কেটে ফেলা হয়েছে। যে গাছের বয়স পাঁচ বছর হয়নি, সে গাছগুলোকেও টেন্ডার দিয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের হাতে সপে দেওয়া হয়েছে।

তিনি বলেন, এ সরকার চিন্তা করে মেগা প্রকল্প কোথায় আছে, কীভাবে টাকা লুট করা যায়, কোথায় লুট করা যায়। সীমান্তে গুলি করে মানুষ মারা হচ্ছে, সরকারের সেদিকে কোনো খেয়ালই নেই।

ফারুক বলেন, আমরা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চাই। আওয়ামী লীগের অধীনে আমরা আর কোনো নির্বাচনে যাবো না। বাংলাদেশের মানুষ যাবে না। যদি সাহস থাকে তাহলে একবার নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করুন।

তিনি আরও বলেন, বাংলাদেশের টাকা লুট করে যারা থাইল্যান্ড, কানাডা, আমেরিকায় বাড়ি করেছে তাদের আইনের আওতায় নিয়ে আসুন। তাহলে মানুষ বুঝবে এ সরকার জনগণের সরকার। যে দল বিরোধীদল দমনের জন্য নেতাকর্মীদের নির্বিচারে গুম করে, বিনা বিচারে কারাগারে পাঠায়, গ্রেফতার করে, তাদের দেশের মানুষ কখনো গ্রহণ করতে পারে না।

Advertisement

ঢাকাস্থ সেনবাগ জাতীয়তাবাদী ফোরামের সভাপতি এবি এম ফারুকের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সেলিমের পরিচালনায় কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, বিএনপির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী, নির্বাহী কমিটি সদস্য মাওলানা নেছারুল হক, নবীনদলের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদার, মৎস্যজীবী দলের ইসমাইল হোসেন সিরাজী ও আদর্শ নাগরিক আন্দোলনের সভাপতি মীর আমির হোসেন আমু প্রমুখ।

কেএইচ/এমকেআর/এএসএম