খেলাধুলা

আফগান স্কোয়াডে অলরাউন্ডারদের ছড়াছড়ি

দারুণ চমক দেখিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে আফগানিস্তান। ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে যেখানে ব্যাটার রাখা হয়েছে মাত্র ৪ জনকে, সেখানে অলরাউন্ডার নেওয়া হয়েছে ৬ জন। ১৫ জনের মধ্যে আবার ৮ জনই খেলছেন আইপিএলে।

Advertisement

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া হাসমত উল্লাহ শহিদির উপর এবার আস্থা রাখতে পারেনি আফগানিস্তান। এমনকি বিশ্বকাপ স্কোয়াডেও রাখা হয়নি তাকে। এবার রশিদ খানের নেতৃত্বে বিশ্বকাপের বিমানে চড়বেন আফগানরা।

আফগান স্কোয়াডে ৪ ব্যাটার হলেন- রাহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান এবং ব্যাক-আপ উইকেটরক্ষক মোহাম্মদ ইসহাক। আর রশিদ ছাড়া বাকি ৫ অলরাউন্ডার হলেন- আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, গুলবাদিন নায়েব, করিম জানাত এবং নাঙ্গেলিয়া খারোত।

SQUAD ANNOUNCEMENT!Here’s AfghanAtalan’s Squad for the ICC Men's T20I World Cup 2024.#AfghanAtalan | #T20WorldCup pic.twitter.com/M7oTF8ZPaa

Advertisement

— Afghanistan Cricket Board (@ACBofficials) April 30, 2024

স্পিন আক্রমণে রশিদের সঙ্গে জুটি বাঁধবেন নুর আহমেদ ও মুজিব উর রহমান। এছাড়া অলরাউন্ডার নবি ও খারোতে যোগ হবেন তাদের সঙ্গে।

আফগানদের বিশ্বকাপ স্কোয়াডে আছেন স্বীকৃত ৩ পেসার- ফজল হক ফারুকি, নাভিন উল হক ও ফরিদ আহমেদ। এছাড়া অলরাউন্ডারদের সহযোগিতাও পাব্নে তারা।

আগামী ১ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে যাওয়া বিশ্বকাপ আসরে আফগানিস্তানের মূল স্কোয়াডে জায়গা পাননি মারকুটে ব্যাটার হাজরত উল্লাহ জাজাই। বাঁহাতি এই ব্যাটারকে রিজার্ভ হিসেবে রাখা হয়েছে। তার সঙ্গে রিজার্ভে আছেন আরও দুই জন-সাদিকুল্লাহ ও মোহাম্মদ সালেম।

এমএইচ/জেআইএম

Advertisement