খেলাধুলা

লেওয়ানডস্কির হ্যাটট্রিকে দারুণ জয় বার্সার

ভ্যালেন্সিয়ার বিপক্ষে প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। এরপর টানা দুই গোল হজম করে পিছিয়ে পড়ে জাভি হার্নান্দেজের শিষ্যরা। সেখান থেকে হ্যাটট্রিক করে বার্সাকে ৪-২ ব্যবধানে দারুণ একটি জয় উপহার দিয়েছেন রবার্ট লেওয়ানডস্কি।

Advertisement

গতকাল সোমবার রাতে বার্সার ঘরের মাঠে কঠিন লড়াইয়ে মেতে উঠে ভ্যালেন্সিয়া। হাড্ডাহাড্ডি লড়াই করে ম্যাচের ৩৪ মিনিটে ২-১ ব্যবধানে এগিয়েও যায় অতিথিরা। ম্যাচের ২২ মিনিটে প্রথম গোল করেন বার্সার ফার্মিন লোপেজ। এরপর ভ্যালেন্সিয়ার হয়ে টানা দুই গোল করেন হুগো দুরো (২৭ মিনিটে) ও পেপেলু (৩৮ মিনিটে পেনাল্টি থেকে)।

বিপত্তি ঘটে প্রথমার্ধের ইনজুরি সময়ের চতুর্থ মিনিটে (৪৫+৪)। গোল এরিয়ায় হ্যান্ডবল করে লালকার্ড দেখেন ভ্যালেন্সিয়ার জর্জি মামারদ্যাশভিলে। ফলে প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয় অতিথিরা। যে কারণে বার্সার জয় তুলে নেওয়া হয়ে যায় সহজ।

ভ্যালেন্সিয়া ১০ জনের দল পেয়ে সুযোগ দারুণভাবে কাজে লাগান লেওয়ানডস্কি। বলতে গেলে বিরতি থেকে এসেই নিজের প্রথম গোল করেন পোল্যান্ডের এই তারকা ফুটবলার। ৪৯ মিনিটে গোলটি করেন তিনি। এতে ২-২ গোলে সমতায় ফেরে বার্সা।

Advertisement

এরপর ৮২ মিনিটে লেওয়ানডস্কির দ্বিতীয় গোলে বার্সা এগিয়ে যায় ৩-২ গোলে। অতিরিক্ত সময়ে (৯৩ মিনিটে) গোল করে হ্যাটট্রিক পূরণ করেন বার্সা ফরোয়ার্ড। এতে ৪-২ ব্যবধানে জয় পায় স্বাগতিকরা।

৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে আছে বার্সা। আর সমান ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে বরাবরেই মতোই শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। তৃতীয়স্থানে থাকা জিরোনার পয়েন্ট ৭১।

এমএইচ/জিকেএস

Advertisement