দেশজুড়ে

কুয়াকাটায় ক্লাস চলাকালে দুই শিক্ষার্থী অসুস্থ

পটুয়াখালীর কুয়াকাটায় একটি মাধ্যমিক বিদ্যালয়ের দুই শিক্ষার্থী ক্লাস চলাকালে অসুস্থ হয়ে পড়েছে। এসময় ক্লাসরুমে বিদ্যুৎ ছিল না বলে জানা গেছে।

Advertisement

সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাদের ক্লাসরুমের বাইরে এনে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

স্কুল সূত্রে জানা যায়, রোববার (২৮ এপ্রিল) শিক্ষাপ্রতিষ্ঠান চালুর ঘোষণা এলে স্কুলে আসে শিক্ষার্থীরা। সোমবার ক্লাস চলাকালীন বেশ কিছুক্ষণ বিদ্যুৎ না থাকায় কারিমা ও ইমান ইসা নামের দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের ক্লাসরুমের বাইরে নিয়ে এসে পানি পান করানো ও বাতাসের ব্যবস্থা করা হয়। পরে সুস্থ হলে শিক্ষকরা তাদের বাড়িতে পাঠিয়ে দেন। এসময় অন্য শিক্ষার্থীদের খোলা জায়গায় রাখা হয়।

ওইসময় ক্লাস নিচ্ছিলেন মাওলানা মঈনুল ইসলাম মান্নান। তিনি বলেন, ‘সকাল থেকেই বিদ্যুৎ নেই। এরমধ্যে ক্লাস নিচ্ছিলাম। হঠাৎ ওরা দুজন ডাক দিয়ে শরীর খারাপের কথা বললে আমি ক্লাস বন্ধ করে দিই। এরমধ্যে ওরা অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে শিক্ষার্থীদের বাইরে নিয়ে আসি।’

Advertisement

কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান বলেন, ‘বিদ্যুৎ না থাকার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পরে বিদ্যুৎ এসেছে। গরমে অনেক শিক্ষার্থী মাথাব্যথাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান খান বলেন, অসুস্থ হওয়ার সঙ্গে সঙ্গেই খবরটা পেয়েছি। শিক্ষার্থীদের শারীরিক অবস্থা অনুযায়ী চিকিৎসা নেওয়ার কথা বলা হয়েছে।

আসাদুজ্জামান মিরাজ/এসআর/এএসএম

Advertisement