শিক্ষা

এসএসসির ফল প্রকাশ নিয়ে ভুয়া বিজ্ঞপ্তি, সতর্ক করলো ঢাকা বোর্ড

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ কবে হবে, তা নিয়ে ভুয়া একটি বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ বিজ্ঞপ্তি নিয়ে সতর্ক করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। পাশাপাশি এসএসসি পরীক্ষার ফল প্রকাশের অগ্রগতি নিয়েও জানিয়েছে বোর্ড।

Advertisement

রোববার (২৮ এপ্রিল) দুপুরে ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা ‘জরুরি বিজ্ঞপ্তিতে’ এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফল প্রকাশের তারিখ সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি প্রচারিত হয়েছে। বিজ্ঞপ্তিটি ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা শাখা থেকে ইস্যুকৃত নয়।

ফল প্রকাশ কবে হবে, সে প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফলের কাজ প্রক্রিয়াধীন। কাজ সম্পন্ন হলে ফল প্রকাশের তারিখ ও সময় সংবলিত বিজ্ঞপ্তি ঢাকা বোর্ডের ওয়েবসাইটসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

Advertisement

এদিকে, ঢাকা বোর্ড সূত্র জানায়, মূল পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে এসএসসির ফল প্রকাশ করা হয়ে থাকে। এবারও একই সময়সীমার মধ্যে ফল প্রকাশিত হবে। সেই হিসাবে ১১ মের মধ্যে ফল প্রকাশের প্রস্তুতি নিচ্ছে বোর্ডগুলো। তবে ফল প্রকাশের চূড়ান্ত তারিখ নির্ধারণ করতে প্রধানমন্ত্রী সময়সূচির প্রয়োজন। তিনি যেদিন সময় দেবেন, সেদিনই ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন১১ মের মধ্যেই এসএসসি পরীক্ষার ফল প্রকাশ‘এসএসসি’ পরীক্ষায় অর্ধেক লিখিত, বাকি অর্ধেক হাতে-কলমে মূল্যায়ন

গত ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। এতে সারাদেশের ৩ হাজার ৭০০টি কেন্দ্রে ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষা দেন। এ বছর মোট পরীক্ষার্থী ছিলেন ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন।

প্রথম দিনে বৃহস্পতিবার বাংলা প্রথমপত্র দিয়ে এসএসসি পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হয় ১২ মার্চ। এরপর ১৩-২০ মার্চের মধ্যে নেওয়া হয় ব্যবহারিক পরীক্ষা।

এএএইচ/এমএইচআর/জেআইএম

Advertisement