প্রবাস

সৌদি আরবে বৈশাখী উৎসব

সাগর চৌধুরী

Advertisement

এসো হে বৈশাখ, এসো এসো স্লোগানে সৌদি আরবের রাজধানী রিয়াদে অনুষ্ঠিত হয়েছে বৈশাখী উৎসব। শুক্রবার (২৬ এপ্রিল) রাতে রিয়াদের একটি কমিউনিটি সেন্টারে রিয়াদে এক কর্মরত চিকিৎসক দম্পতি বৈশাখী উৎসবের আয়োজন করেন।

সন্ধ্যা ৭টা থেকে গভীর রাত পর্যন্ত চলা বৈশাখী আয়োজনে ছিল বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার, বৈশাখের গান, দেশত্মবোধক গান, কবিতা ও ছড়া।

অনুষ্ঠানে বাংলাদেশের নকশিকাঁথা, হাত পাখা, রিকশা, বিভিন্ন ধরনের ঐতিহ্যমন্ডিত পুতুল প্রদর্শন করা হয়। অতিথি আপ্যায়নে ছিল দেশীয় বিভিন্ন ধরনের ভর্তা, পায়েস, রসগোল্লা, মোয়া, সন্দেশ, পিঠাসহ ঐতিহ্যবাহী দেশীয় খাবার।

Advertisement

বাহারি পোশাকে বর্ণীল এ অনুষ্ঠান পরিচালনা করেন ডা. বাপ্পী ও ডা. ফারজানা। বিভিন্ন পেশাজীবীরা উৎসবে অংশগ্রহণ করেন। আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন রিয়াদ দূতাবাসের ডিফেন্স অ্যাটাসে ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক ও ব্যবসায়ী আলী আকবর।

দলীয় ও একক সঙ্গীত পরিবেশন করেন ডা. মারুফা, ডা. শহীদ, ডা. তানুরা, ডা. নন্দিনী, ডা. কাজী মাসুদ, ডা. লায়লা, ডা. শরিফা, ডা. পপি ও শাকিলা। শ্রুতি পরিবেশন করেন আজিম ও রুচিরা। কবিতা ও ছড়া পরিবেশন করেন ইঞ্জি. মোয়াজ্জেম হোসেন, মশী সিরাজ, শেহজাদ ও শারিক।

এমআরএম/এমএস

Advertisement