দেশজুড়ে

ছাড়পত্র ছাড়াই ২০ হাজার সরকারি গাছ কর্তন, ১১ জনের বিরুদ্ধে মামলা

গাইবান্ধায় ছাড়পত্র ছাড়াই সরকারি রাস্তার ২০ হাজার গাছ কাটার অভিযোগে জেলা পরিষদ সদস্য সাখাওয়াত হোসেনসহ ১১ জনের নামে মামলা করা হয়েছে।

Advertisement

সোমবার (২২ এপ্রিল) জেলা পরিষদের সার্ভেয়ার জহুরুল ইসলাম বাদী হয়ে সাঘাটা থানায় মামলাটি করেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করছেন।

মামলার অন্য আসামিরা হলেন- আব্দুল হান্নান, মো. হিমেল, একরামুল হক, খাজা মিয়া, মোল্লা মিয়া, স্বাধীন ইসলাম, সেলিম মিয়া, ফুল মিয়া, মো. মুনসুর ও রফিকুল ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের কালপানি থেকে বারকোনা বাজার হয়ে জুমারবাড়ি পর্যন্ত রাস্তার দুই পাশের বিভিন্ন প্রজাতির গাছ কাটা হয়। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

Advertisement

মামলার বাদী জেলা পরিষদের সার্ভেয়ার জহুরুল ইসলাম জাগো নিউজকে বলেন, জেলা পরিষদের গাছ কাটছেন প্রভাবশালীরা। বিষয়টি আমাদের নজরে এলে ঘটনাস্থলে সত্যতা পাওয়ায় সোমবার সাঘাটা থানায় ১১ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। এছাড়া আরও কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

এ বিষয়ে ওসি মমতাজুল হক বলেন, গাছকাটার ঘটনায় জেলা পরিষদের সার্ভেয়ার বাদী হয়ে একটি মামলা করেছেন। মামলার আসামিদের গ্রেফতারের জন্য চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।

এনআইবি/এএসএম

Advertisement