আন্তর্জাতিক

সৌদি আরবে ভারী বৃষ্টি, ডুবে গেছে রাস্তা-ঘাট

সৌদি আরবে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে অসংখ্য রাস্তাঘাট। কোথাও কোথাও বৃষ্টিতে ভেসে যেতে দেখা গেছে গাড়ি। ভারী বৃষ্টির প্রভাব পড়েছে রাজধানী রিয়াদ, দিরিয়াহ, হুরায়মালা, ধুর্মা থেকে কুয়াইয়াহ পর্যন্ত।

Advertisement

দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার (২৯ এপ্রিল) পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। আবহাওয়ার চলমান এ পরিস্থিতিতে এই সময় বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী ও শিলাবৃষ্টিও হতে পারে। এমন আশঙ্কায় দেশটির বিভিন্ন অঞ্চলের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: 

আমিরাতে রেকর্ড পরিমাণ বৃষ্টি, বন্যায় তলিয়ে গেছে বিমানবন্দর দুবাই বিমানবন্দর স্বাভাবিক করতে কাজ করছেন কর্মীরা পানির নিচে দুবাই বিমানবন্দর, সব ফ্লাইট স্থগিত

আবহাওয়া পূর্বভাসে আরও বলা হয়েছে, মক্কা ও এর আশপাশের অঞ্চল তাঈফ, মায়সান, আদহাম, রানিয়াহ ও আল মুয়াহতে আবহাওয়া সবচেয়ে খারাপ থাকবে। তবে রিয়াদ, সঙ্গে ওয়াদি আল দাওয়াসির অঞ্চলে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এছাড়া অতি প্রবল বাতাসে কোথাও কোথাও ধূলিঝড় হতে পারে।

Advertisement

পূর্বাভাসে নাগরিকদের সতর্ক করে বলা হয়, জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। এ ছাড়াও ঝড় বা বৃষ্টিপাতের সময়ে উপত্যকা এবং জলাবদ্ধ এলাকা থেকে দূরে থাকার অনুরোধ জানিয়েছে।

আরও পড়ুন: 

তীব্র গরমে পুড়ছে যুক্তরাষ্ট্র-ইউরোপ-জাপান, সহসা নেই স্বস্তির খবর গরমে নাকাল ইউরোপ, মাটিতে লুটিয়ে পড়ে শ্রমিকের মৃত্যু ইতিহাসের সবচেয়ে উত্তপ্ত ১২ মাস পার করলো পৃথিবী

এদিকে গত সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত হয়। এতে দুবাইসহ আমিরাতের বিভিন্ন অঞ্চলে বন্যা দেখা দেয়। বৃষ্টির পানিতে সৃষ্ট ওই বন্যা এতটাই ভয়াবহ ছিল যে অনেকে গাড়িতেই আটকা পড়ে যান। এমনকি, আমিরাতে গাড়িতে আটকে পড়ে কয়েকজনের মৃত্যুও হয়।

সূত্র: গালফ নিউজ

Advertisement

এসএএইচ