খেলাধুলা

চেলসিকে হারিয়ে ফাইনালে ম্যানসিটি

শেষ সময়ের গোলে চেলসিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠে গেছে ম্যানচেস্টার সিটি। টুর্নামেন্টের সেমিফাইনালে চেলসিকে ১-০ গোলে হারায় সিটি। সিটির হয়ে একমাত্র গোলটি করেন বার্নার্ডো সিলভা।

Advertisement

ম্যাচের ৮৪ মিনিটে ডানপায়ের শটে গোল করেন সিলভা। গোলটি মূলত করতে গিয়েছিলেন কেভিন ডি ব্রুইনা। চেলসির গোলরক্ষক জর্জে পেট্রোভিক তার শট ফিরিয়ে দিলে বল চলে যায় সিলভার পায়ে। সেখান থেকে পাল্টা শট করে গোল করেন তিনি।

এর আগে সপ্তাহের মাঝামাঝিতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে টাইব্রেকারে হেরে আসর থেকে ছিটকে পড়ে ম্যানসিটি। সেই ম্যাচে টাইব্রেকার শ্যুট মিস করেন বার্নার্ডো। গুরুত্বপূর্ণ ম্যাচে পর্তুগিজ তারকার ভুলের পরও তাকে বুকে জড়িয়ে নিয়েছিলেন সিটি কোচ পেপ গার্দিওলা। এরপর সেই বার্নার্ডোর গোলেই আরও একটি শিরোপা জয়ের একেবারে কাছাকাছি সিটি।

গতকাল গোল করার বেশকিছু সুযোগ তৈরি করেছিল চেলসি। ম্যাচের ৮ মিনিটে ফরোয়ার্ড নিকোলাস জ্যাকসনের একটি শট সহজেই হাতে জমান সিটির গোলরক্ষক স্টেফান অরটেগা। দ্বিতীয়ার্ধেও দুটি সুযোগ পান জ্যাকসন। তবে কাজে লাগাতে পারেননি।

Advertisement

চেলসির হয়ে এর আগের ম্যাচে এভারটনের বিপক্ষে একাই ৪ গোল করা কোল পালমারের কাছেও সুযোগ এসেছিল। ২১ বছর বয়সী এই তরুণও এই ম্যাচে কিছুই করতে পারেননি।

গত ৮ আসরের মধ্যে ৬ বারই সিটির বিপক্ষে হেরে এফএ কাপ থেকে বিদায় নিতে হয়েছে চেলসিকে। যার সর্বশেষ হার গতকাল ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে।

এমএইচ/এমএস

Advertisement