খেলাধুলা

মাহমুদউল্লাহ-মুশফিক বাদে ৩২ ক্রিকেটারের এবারই প্রথম

আজ শনিবার যে ৩৪ জন জাতীয় পর্যায়ের ক্রিকেটার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিক ট্র্যাকে রানিং করলেন, তাদের মধ্যে কেবল মাত্র ২ জনের এই স্টেডিয়ামে খেলার অভিজ্ঞতা আছে। একজন মাহমুদউল্লাহ রিয়াদ, অপরজন মুশফিকুর রহিম।

Advertisement

২০০৪ সালে বিসিবির উদ্যোগে আয়োজিত কর্পোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্টে তখনকার দেশি ও বিদেশী সব নামী তারকাদের সঙ্গে অংশ নিয়েছিলেন ১৮ বছরের রিয়াদ। মুশফিকুর রহিম ২০০৪ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্যাট আর উইকেটকিপিং গ্লাভস হাতে নেমেছিলেন। সেটা ছিল বিকেএসপির অনূর্ধ্ব-১৭ দলের হয়ে, বয়সভিত্তিক আসরে।

এর বাইরে আজ যে ৩২ ক্রিকেটার বঙ্গবন্ধু স্টেডিয়ামের রানিং ট্র্যাকে দৌড়ালেন, তারা কেউ কখনও এখানে ম্যাচ খেলেননি। খেলার প্রশ্ন তো পরে। ২০০৫ সালের ৩১ জানুয়ারির পর আর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ক্রিকেট ম্যাচই হয়নি। মুশফিক ও মাহমুদউল্লাহ ছাড়া মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও নুরুল হাসান সোহানসহ বাকিদের তখন গড়পড়তা বয়স ৫ থেকে ১০। যে ৩৪ ক্রিকেটার আজকের রানিং টেস্টে অংশ নিয়েছেন-আফিফ হোসেন, আলিস আল ইসলাম, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, হাসান মুরাদ, জাকের আলী অনিক, খালেদ আহমেদ, লিটন দাস, মাহমুদুল হাসান জয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাইম শেখ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুমিনুল হক, মুশফিক হাসান, মুশফিকুর রহিম, নাহিদ রানা, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, নুরুল হাসান সোহান, পারভেজ হোসেন ইমন, রিশাদ হোসেন, রনি তালুকদার, সাইফ হাসান, সাদমান ইসলাম, শাহাদাত হোসেন দিপু, শেখ মেহেদি হাসান, শামীম পাটোয়ারী, শরিফুল ইসলাম, তানভীর ইসলাম, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব, তাওহিদ হৃদয় ও জাকির হাসান।

এআরবি/এমএমআর/এমএস

Advertisement