খেলাধুলা

ভাগ্যবদলের আশায় জার্সি বদল কোহলিদের

ধারে-ভারে কোনো অংশেই কম নয়। শক্তিমত্তার হিসেবে তাদের বড় ফ্র্যাঞ্চাইজির কাতারেই রাখা হয়। আইপিএলের ইতিহাসে অন্যতম জনপ্রিয় দলও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কিন্তু এখন পর্যন্ত আইপিএলের ১৬টি মৌসুম হয়ে গেলেও, একটিবার শিরোপা জিততে পারেনি তারা।

Advertisement

এবারও অবস্থা ভালো নয়। সাত ম্যাচ খেলে ছটিতেই হেরেছে বিরাট কোহলি-ফাফ ডু প্লেসিদের দল। রোববার হাই ভোল্টেজ লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। ভাগ্য বদলাতে এই ম্যাচে জার্সি বদলে খেলবেন কোহলিরা।

২০১১ সাল থেকে প্রতি বছর আইপিএলে একটি ম্যাচ সবুজ জার্সি পরে খেলে বেঙ্গালুরু। প্রকৃতির প্রতি যত্ন এবং আরও বেশি গাছ লাগানোর বার্তা দেওয়ার জন্যই সবুজ জার্সি পরে নামেন কোহলিরা। সাধারণত, ঘরের মাঠে এই জার্সি পরে নামে বেঙ্গালুরু। কিন্তু এ বর অ্যাওয়ে ম্যাচে সবুজ জার্সি পরে খেলার সিদ্ধান্ত নিয়েছে তারা।

একটি ছবি দিয়েছে নতুন জার্সি পরে নামার কথা জানিয়েছে বেঙ্গালুরু। সেখানে নতুন জার্সিতে দেখা যাচ্ছে কোহলি, ডু প্লেসি এবং দিনেশ কার্তিককে। পোস্টে লেখা, ‘আশা করছি জার্সির রঙে বদল করায় ভাগ্যও বদলাবে। ২১ তারিখ দেখা হচ্ছে।’

Advertisement

চলতি মৌসুমে বেঙ্গালুরুর ঘরের মাঠ চিন্নাস্বামীতে আরও ৩টি ম্যাচ খেলা বাকি রয়েছে। অন্যদিকে এই মৌসুমে কলকাতা বেশ ভালো ফর্মে রয়েছে। ৬ ম্যাচ খেলে তারা ইতিমধ্যেই ৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে।

ঘরের মাঠে তিনটি ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছে কলকাতা। শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে হারলেও শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছে তারা। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে বেঙ্গালুরুর ভাগ্যবদল বেশ কঠিনই হবে!

এমএমআর/জিকেএস

Advertisement