খেলাধুলা

তামিম না পারলেও মাঠে ফিরেই জয়ের নায়ক মুশফিক

তিনি জাতীয় দলে ফিরবেন কি ফিরবেন না, ফিরলে কোন ফরম্যাটে ফিরবেন? বোর্ড তার ব্যাপারে কতটা উৎসাহী? টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা কী আদৌ তামিম ইকবালকে দলে ফেরাতে আগ্রহী? তার এখন যে ফর্ম, তা কোনো ফরম্যাটে জাতীয় দলে ফেরার জন্য আদৌ যথেষ্ঠ কিনা?

Advertisement

তাকে নিয়ে অনেক কথা-বার্তা। নানা তীর্যক প্রশ্নও কিন্তু আছে। সব মিলিয়ে তামিম ইকবালকে নিয়ে অনেক সমালোচনা। প্রিমিয়ার লিগে মাঝে কয়েকটি ম্যাচে রান পেলেও তামিম কিন্তু ছন্দে নেই, ফর্মে নেই। তার ব্যাটে রানও নেই। আবাহনীর সাথে আগের ম্যাচে মাত্র ১ রান করে পেসার তাসকিনের বলে প্রথম স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন দেশের সফলতম ওপেনার।

আজ বৃহস্পতিবার নারায়নগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রিমিয়ার ক্রিকেট লিগের অন্যতম দুর্বল দল এবং লিগ টেবিলে ১০ নম্বরে থাকা গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির বিপক্ষেও রান পাননি তামিম। ফিরে গেছেন ২০ রানে।

তামিম একা নন। অপর ওপেনার পারভেজ ইমন (৩৬), শাহাদাত দিপু (২০) আর অধিনায়ক জাকির হাসান (৩৬) রান না পেলেও দল টেনে নিয়ে গেছেন অপর অভিজ্ঞ ও নির্ভরযোগ্য পারফরমার মুশফিকুর রহিম। আগের ম্যাচে আবাহনীর বিপক্ষে শতরান করা মিস্টার ডিপেন্ডেবল আজও উপহার দিয়েছেন ৬৯ বলে ৭১ রানের দায়িত্ব সচেতন ইনিংস।

Advertisement

মুশফিকের সেই ইনিংসের ওপর ভর করে ২৬৯ রানের লড়াকু স্কোর পায় প্রাইম ব্যাংক। অফস্পিনার শেখ মেহদি ( ৪/২৪) ও পেসার হাসান মাহমুদ ( ৩/২৯) বল হাতে জ্বলে উঠলে গাজী টায়ার্স মাত্র ১২৮ রানে অলআউট হয়ে যায়।

১৪১ রানের বড় জয়ে প্রথম লিগ শেষ করলো প্রাইম ব্যাংক। ১১ খেলায় ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে জাকির হাসানের দল ( তামিম ইকবাল আগের ম্যাচ থেকে আর অধিনায়ক নন) সুপা লিগে। অন্যদিকে সমান খেলায় ২ জয়ের বিপরিতে ৯ খেলায় হেরে ১০ নম্বরে থেকে লিগ শেষ করলো গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি।

প্রাইম ব্যাংক: ২৬৯/৯. ৫০ ওভার (তামিম ইকবাল ২০, পারভেজ ইমন ৩৬, শাহাদাত দিপু ২০, জাকির হাসান ৩৬, মুশফিকুর রহিম ৭১, মিঠুন ৫, শেখ মেহদি ১৬, আশিকুর জামান ৩৬*, হাসান মুরাদ ১৬*; শামীম মিয়া ৩/৪১, নোহায়েল সানদিদ ২/৪১, ইফতেখার সাজ্জাদ ২/৪৯, ইকবাল হাসান ইমন ১/৪২, জুবারাতুল ইসলাম রাতুল ১/১৪)।

গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি: ১২৮/১০, ৩২.২ ওভার (অশিকুর রহমান শিবলী ১০, ইফতি ৭, হাফিজুর রহমান ২৯, আশরাফুল আলম আসিফ ৩৪, শামিম মিয়া ২৮; শেখ মেহদি ৪/২৪, হাসান মাহমুদ ৩/২৯, নাজমুল অপু ২/৪৬, আশিক ১/১৩)।

Advertisement

ফল: প্রাইম ব্যাংক ১৪১ রানে জয়ী। ম্যান অফ দ্য ম্যাচ: মুশফিকুর রহিম (প্রাইম ব্যাংক)।

এআরবি/আইএইচএস