খেলাধুলা

আঞ্চলিক পর্বের খেলা শুরু মঙ্গলবার

জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) পৃষ্ঠপোষকতায় ২০১৫ সাল থেকে হয়ে আসছে নারী অনূর্ধ্ব-১৪ ইয়ুথ ডেভেলপমেন্ট কর্মসূচি। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার দেশের ৬ ভেন্যুতে শুরু হবে দশম আসরের আঞ্চলিক পর্ব। ৬ অঞ্চলের চ্যাম্পিয়ন, সেরা একটি রানার্সআপ ও চূড়ান্ত পর্বের আয়োজকদের নিয়ে হবে শিরোপা নির্ধারণী পর্ব।

Advertisement

এবারের আঞ্চলিক পর্বের আয়োজক জেলা ৬টি হচ্ছে মাদারীপুর, রাজশাহী, দিনাজপুর, ফেনী, যশোর ও জামালপুর। ৬ ভেন্যুতে অংশ নিচ্ছে ৩০ টি জেলা। উদ্বোধনী দিনে মাদারীপুর স্টেডিয়ামে ফরিদপুর খেলবে গোপালগঞ্জের বিপক্ষে।

প্রতিটি দল অংশগ্রহণ ফি পাচ্ছে ২৫ হাজার টাকা করে। আর যে ৬ টি জেলা প্রথম রাউন্ড আয়োজন করছে তারা পাবে ৩০ হাজার টাকা করে। সোমবার বিকেলে বাফুফে ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বাফুফের মহিলা ফুটবল কমিটির চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ জানিয়েছেন এসব তথ্য।

কিরণ বলেছেন, ‘এটা আমাদের আসলে ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম। এখান থেকে আমরা খেলোয়াড় বাছাই করে থাকি। প্রতিটি ভেন্যুতে বাফুফের কোচ থাকবেন। তারা সব খেলা দেখে খেলোয়াড় বাছাই করবেন। বাছাই করা খেলোয়াড়দের আমরা ঢাকায় এনে চূড়ান্ত ট্রায়ালের ব্যবস্থা করি। সেই ট্রায়ালে যারা টিকে যান তাদেরকে বাফুফের একাডেমিতে ওঠানো হয়। এভাবেই আমাদের প্রতিভা অন্বেষণ কার্যক্রম চলে আসছে।’

Advertisement

আরআই/আইএইচএস/