বিনোদন

পোস্টার প্রকাশ্যে, মুক্তি পাচ্ছে ‘দাবাড়ু’

আগামী মাসে মুক্তি পাচ্ছে পথিকৃৎ বসু পরিচালিত টালিউড সিনেমা ‘দাবাড়ু’। উইন্ডোজ প্রযোজিত এ সিনেমা গ্র্যান্ডমাস্টার সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের বায়োপিক। গত বছর জুলাই মাসে এ সিনেমার শুটিং শুরু হয়েছিল। আজ (১০ এপ্রিল) প্রকাশ্যে এ সিনেমা প্রথম পোস্টার।

Advertisement

উত্তর কলকাতার মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসে যাবতীয় প্রতিকূলতাকে জয় করে সূর্য কীভাবে পেশাদার দাবাড়ু হয়ে ওঠে, তা এ সিনেমায় তুলে ধরা হয়েছে। এতে সূর্যের চরিত্রে অভিনয় করেছেন অর্ঘ্য বসু রায়।

আরও পড়ুন:

জাগো নিউজের ৫ দিনব্যাপী বর্ণিল ঈদ আয়োজন যে কারণে ২টি হিন্দি সিনেমার ‍মুক্তির সময় পিছিয়েছে

সূর্যের অভিভাবকের চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও শঙ্কর চক্রবর্তী। অন্যদিকে সূর্যের কোচের চরিত্রে অভিনয় করেছেন চিরঞ্জিৎ চক্রবর্তী। এ ছাড়াও রয়েছেন দীপঙ্কর দে, কৌশিক সেন, খরাজ মুখোপাধ্যায় প্রমুখ। সিনেমার প্রথম পোস্টারে মূলত চারটি চরিত্রকে রাখা হয়েছে। সেখানে দীপঙ্কর, চিরঞ্জিৎ, ঋতুপর্ণা এবং সমদর্শী সরকারকে (সূর্যশেখরের ছোট বয়সের চরিত্রাভিনেতা) দেখা যাচ্ছে।

Advertisement

বাংলায় ক্রীড়া বিষয়ক সিনেমার ক্ষেত্রে এ প্রথম দাবার প্রেক্ষাপটে কোনো সিনেমা নির্মিত হয়েছে। এ সিনেমা নিয়ে পরিচালক ব্যাপক আশাবাদী। পথিকৃতের কথায়, ‘দাবার মতো অপেক্ষাকৃত প্রচার থেকে দূরে থাকা একটা খেলাকে বাংলা সিনেমার কেন্দ্রে নিয়ে এলো উইন্ডোজ। আমার উপর ভরসা রাখার জন্য আমি নন্দিতাদি ও শিবুদার কাছে কৃতজ্ঞ।’

অন্যদিকে এ সিনেমা প্রসঙ্গে স্মৃতিচারণ করতে গিয়ে সূর্যশেখর বলেছেন, ‘২০২১ সালের ২ জানুয়ারি এ সিনেমার জন্য শিবুদার সঙ্গে সাক্ষাৎ এখনো মনে আছে। কারণ পরের দিন আমার মেয়ের জন্মদিন। আমার জীবনকে পর্দায় তুলে ধরার জন্য তার আগ্রহ জানতে পারা একটা আবেগঘন মুহূর্ত ছিল।’জানা গেছে আসছে ১০ মে ‘দাবাড়ু’ মুক্তি পাচ্ছে।

এমএমএফ/জেআইএম

Advertisement