জাতীয়

ঈদের ফিরতি যাত্রা: ১৬ এপ্রিলের অগ্রিম টিকিট মিলবে শনিবার

ঈদে ঘরে ফেরা মানুষদের স্বাচ্ছন্দ্যে কর্মস্থলে ফিরতে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করছে বাংলাদেশ রেলওয়ে। ১৬ এপ্রিল যারা ঢাকায় ফিরতে চান, শনিবারই (৬ এপ্রিল) টিকিট সংগ্রহ করতে হবে তাদের। সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে। যাত্রীদেরকে অনলাইনে টিকিট কিনতে হবে।

Advertisement

এবার টিকিট ক্রয় সহজ করার লক্ষ্যে রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, পশ্চিমাঞ্চলে চলাচলকারী সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা হতে এবং পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে ইস্যু করা হচ্ছে। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট ভ্রমণের দিন যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

যাত্রীরা ঈদের অগ্রিম যাত্রা ও ফিরতি যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার করে টিকিট কিনতে পারবেন। একজন যাত্রী সর্বাধিক চারটি টিকিট কিনতে পারবেন। এই টিকিট রিফান্ড করা হবে না।

যাত্রীদের নিরাপদ ভ্রমণ নিশ্চিদ করতে এরই মধ্যে অগ্নি নিরাপত্তাসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

Advertisement

এর আগে, গত ২৪ মার্চ ঈদযাত্রার প্রথম অগ্রিম টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে। চলে ৩০ মার্চ পর্যন্ত। আর গত ৩ এপ্রিল শুরু হয়েছে ঈদের ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি৷

এনএস/কেএএ/