দেশজুড়ে

ফেনীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ফেনীতে কলেজ ছাত্রী গণধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আলমাস উদ্দিন নয়নকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব।

Advertisement

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

ফেনীস্থ র‌্যাব-৭ এর কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, আইনী ব্যবস্থা নেওয়ার জন্য আসামিকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। বুধবার রাতে ফেনী সদর উপজেলার ফতেহপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব আরও জানায়, ২০১৯ সালের ৯ মার্চ কলেজ থেকে বাড়ি ফেরার পথে আলমাস ও তার সহযোগীরা ওই ছাত্রীকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে মডেল থানায় আলমাসসহ ৪-৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। পরে পুলিশ ২০১৯ সালের ১৫ মার্চ ঢাকা মহানগর থেকে কলেজ ছাত্রীকে উদ্ধার করে। এ সময় দুই আসামিকে গ্রেফতার করা হয়।

Advertisement

এদের মধ্যে গ্রেফতার আসামি আলমাস তিন মাস কারাগারে থাকার পর উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আত্মগোপনে চলে যান। আদালত পুলিশের প্রতিবেদন ও সাক্ষীদের সাক্ষ্য শেষে ১৩ মার্চ আসামি আলমাসকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জাগো নিউজকে বলেন, তিনি পাঁচ বছর ধরে পলাতক ছিলেন। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন/এনআইবি/জেআইএম

Advertisement