দেশজুড়ে

একসঙ্গে জন্ম নেওয়া চার শিশুর মৃত্যু

সিরাজগঞ্জের শাহজাদপুরে একসঙ্গে জন্ম নেওয়া চার নবজাতকের মৃত্যু হয়েছে। বুধবার (৩ এপ্রিল) রাতে ওই চারনবজাতক জেলার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে মারা যায়।

Advertisement

শিশুদের বাবা ভ্যানচালক সবুজ সেখ জানান, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে এক একসঙ্গে চার সন্তানের জন্ম দেন সোনিয়া পারভীন। পরে এদিন বিকেল সাড়ে ৩টার দিকে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে রাখার জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। এরপর সেখানে নিয়ে ভর্তি করি। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় রাতেই চার সন্তানের মৃত্যু হয়। বৃহস্পতিবার দুপুরে তাদের দাফন সম্পন্ন করেছি।

আরও পড়ুন

একসঙ্গে চার সন্তান জন্ম দিলেন গৃহবধূ

সোনিয়া পারভীন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার খুকনী ইউনিয়নের ব্রাহ্মণ গ্রামের সবুজ সেখের স্ত্রী। নবজাতক ওই সন্তানগুলোর নাম রাখা হয়- লাম, মিম, নূন ও জিম। এ দম্পতির ১১ মাসের আরেকটি কন্যাসন্তান রয়েছে।

Advertisement

শাহজাদপুর ইসলামিয়া হাসপাতালের চিকিৎসক ইফতেয়ার উদ্দিন জাগো নিউজকে বলেন, জন্মের পর এ চার শিশুর ওজন কম ছিল। এজন্য বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে রেফার্ড করা হয়েছিল। তবে রাতেই শিশুগুলো মারা গেছে। সোনিয়া পারভীন আজ সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে রিলিজ নিয়ে ইসলামিয়া হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি শারীরিকভাবে এখন অনেকটাই সুস্থ।

এম এ মালেক/আরএইচ/জিকেএস