দেশজুড়ে

কক্সবাজারে বন কর্মকর্তা হত্যার প্রতিবাদে রাঙ্গামাটিতে মানববন্ধন

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বিটের বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজল হত্যার প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন করেছে বন বিভাগ রাঙ্গামাটি অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীরা।

Advertisement

বুধবার (৩ এপ্রিল) সকালে শহরের বনরুপা প্রধান সড়কে ফরেস্ট অফিসের সামনে ঘন্টাব্যাপী এ প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বন বিভাগ রাঙ্গামাটি অঞ্চলের বন সংরক্ষক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. জাহিদুর রহমান মিয়া, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী, বন বিভাগের ইউ.এস.এফ সোহেল রানা সহ বন বিভাগ রাঙ্গামাটি অঞ্চলের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: বন কর্মকর্তাকে ডাম্পট্রাকের চাপায় হত্যা

Advertisement

সমাবেশে বক্তারা বলেন, সদ্য বাবা হওয়া বিট কর্মকর্তা সজলকে উখিয়ার চিহ্নিত পাহাড়খেকো চক্র পরিকল্পিতভাবে নির্মমভাবে হত্যা করেছে। পাহাড় খেকো ও সন্ত্রাসী চক্র পাহাড় কেটে মাটি ও বালি পাচারের সময় বিট কর্মকর্তা সজল প্রতিহত করতে যাওয়াতেই তাকে মেরে ফেলা হয়েছে।

বক্তারা আরও বলেন, বন বিভাগের কর্মকর্তা কর্মচারীদের প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট নেই। নেই উন্নত পরিবহন ব্যবস্থাসহ প্রয়োজনীয় দক্ষ জনবল। এমতাবস্থায় বাংলাদেশের এ বিশাল বনভূমি রক্ষা করা দিন দিন কঠিন হয়ে পড়ছে। তারা বন বিভাগকে আরও শক্তিশালী করার জন্য সরকারের প্রতি আহবান জানান। পাশাপাশি এই নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অপরাধীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান তারা।

এর আগে ৩১ মার্চ ভোররাতে কক্সবাজারের উখিয়ায় বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজলকে ড্রাম্প ট্রাকের নিচে চাপা দিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

সাইফুল উদ্দীন/এনআইবি/জেআইএম

Advertisement