আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে কিশোরদের মধ্যে গোলাগুলি, আহত ৭

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে গোলাগুলির ঘটনায় অন্তত সাত কিশোর আহত হয়েছে। স্থানীয় সময় শনিবার (৩০ মার্চ) রাতে ইন্ডিয়ানাপলিস শহরের কেন্দ্রস্থলে এ ঘটনা ঘটে। আহতদের বয়স ১২ থেকে ১৭ বছরের মধ্যে বলে জানা গেছে।

Advertisement

স্থানীয় পুলিশ কর্মকর্তারা জানান, শনিবার রাত সাড়ে ১১টার দিকে ইন্ডিয়ানাপলিসের সার্কেল সেন্টার মলের কাছে একাধিক গুলির আওয়াজ শুনতে পান তারা। পুলিশ সদস্যরা ঘটনাস্থলের কাছাকাছি এলাকায় টহলরত ছিলেন।

এদিকে, ঠিক কী কারণে গুলি চালানো হয়েছিল বা কতজন গুলি চালিয়েছিল, তা এখনো স্পষ্ট নয় বলে জানিয়েছে ইন্ডিয়ানাপলিস পুলিশ। তাছাড়া এখন পর্যন্ত সন্দেহভাজন কাউকে আটক করাও সম্ভব হয়নি। তবে এ ঘটনায় একাধিক আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছিল বলে নিশ্চিত হয়েছে পুলিশ।

ইন্ডিয়ানাপলিস পুলিশের ডেপুটি চিফ তানিয়া টেরি রোববার (৩১ মার্চ) সকালে সাংবাদিকদের বলেন, শনিবার সন্ধ্যায় শহরের কেন্দ্রস্থলে আমরা কিশোর ও তরুণদের বিশাল ভিড় লক্ষ্য করেছিলাম। তাদের এরকম উপস্থিতি দেখে আমাদের সদস্যরা টহল দেওয়া শুরু করে। কিন্তু রাত সাড়ে ১১টার দিকে সমাবেত কিশোররা গোলাগুলি শুরু করে।

Advertisement

‘আমরা প্রথমে গুলিবিদ্ধ ছয়জনকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান পরে আরও একজনকে হাসপাতালে নেওয়া হয়। আহতদের অবস্থা এখন স্থিতিশীল বলে জানান টেরি।’

তিনি আরও বলেন, ঘটনাটি আমাদের জন্য অত্যন্ত উদ্বেগজনক। আমাদের সামনে আবারও এমন একটি পরিস্থিতি তৈরি হয়েছে, যেখানে তরুণরা কোনো সমস্যা বা বিবাদের সমাধানে বন্দুক সহিংসতা বেছে নিচ্ছে। এ ধরনের প্রবণতাকে অবশ্যই নিয়ন্ত্রণে আনতে হবে।

যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা ক্রমেই বাড়ছে। সর্বশেষ বুধবার (২৭ মার্চ) দেশটির ইলিনয় অঙ্গরাজ্যের রকফোর্ড শহরে ছুরিকাঘাতে চারজন নিহত ও সাতজন আহত হওয়ার খবর পাওয়া যায়। নিহতদের মধ্যে ১৫ বছর বয়সী এক কিশোরী, ৬৩ বছর বয়সী এক নারী, ৪৯ ও ২২ বছর বয়সী দুজন পুরুষ ছিলেন।

সূত্র: সিএনএন

Advertisement

এসএএইচ