খেলাধুলা

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ স্থগিত

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার পূর্ণাঙ্গ সিরিজ স্থগিত করা হয়েছে। আগামী জুলাইয়ে টাইগারদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল আফগানদের।

Advertisement

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস গণমাধ্যম বলেন, ‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’

তবে কী কারণে সিরিজটি স্থগিত করা হয়েছে সেটি এখনো জানা যায়নি। পরে কখন সিরিজটি আয়োজন করা হবে, সেটি নিয়েও কোনো ধরনের তথ্য দেননি জালাল ইউনুস।

Advertisement

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে এপ্রিল মাসে দুই ম্যাচের টেস্ট সিরিজ হওয়ার কথা থাকলেও সেটি স্থগিত করা হয়েছিল। টেস্ট সিরিজ বাদ দিয়ে এই সফরে শুধু ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে। এবার আফগানদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজই স্থগিত হয়ে গেলো।

চলতি বছর বাংলাদেশের ১২টি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল। এর মধ্যে ৪টি টেস্ট স্থগিত হলো। বাকি আছে ৮টি টেস্ট।

আগামী জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। এই সফরে বাবর আজমদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। এরপর ভারতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

অক্টোবর মাসে বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর নভেম্বর মাসে বাংলাদেশ দল উড়াল দেবে ওয়েস্ট ইন্ডিজে। নভেম্বর-ডিসেম্বর মাসের এই সফরে ক্যারিবীয়দের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

Advertisement

এমএইচ/জেআইএম