আন্তর্জাতিক

কপালে ব্যান্ডেজ নিয়েই ইফতার পার্টিতে মমতা

প্রতিবছরের মতো এবছরও পবিত্র রমজানে কলকাতা করপোরেশনের মেয়র ফিরহাদ হাকিমের উদ্যোগে পার্ক সার্কাস ময়দানে ‘দাওয়াত-এ-ইফতার’ মাহফিলের আয়োজন করা হয়। বৃহস্পতিবার (২৮ মার্চ) এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

Advertisement

এদিন কপালে ব্যান্ডেজ লাগানো অবস্থাতেই ইফতার মাহফিলে হাজির হন মমতা। বরাবরই স্বাস্থ্য সচেতন এই নেত্রী খেজুর, ছোলা ও পানি খেয়েই ইফতার সারেন।

কয়েকদিন আগে নিজ বাড়িতে পড়ে গিয়ে কপালে ও নাকে গুরুতর আঘাত পান মুখ্যমন্ত্রী। পরে তার কপালে ও নাকে চারটি সেলাই পড়ে। বর্তমানে শারীরিকভাবে অনেকটাই সুস্থ তিনি।

প্রতিবছর নিয়ম করে আয়োজন করা ‘দাওয়াতে ইফতার’। এতে অংশ নেন সব ধর্মের মানুষ। কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, রমজান মাসে এরকম একটি আয়োজন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

Advertisement

এছাড়া তৃণমূল কংগ্রেসের বর্ষীয়ান নেতা ও সংসদ সদস্য সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে দেশ গড়ার কাজে অংশ নিতে হবে। সব সময় মনে প্রানে অসাম্প্রদায়িক চেতনা লালন করতে হবে। এই ইফতার মাহফিল তার একটি নিদর্শন।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয়, শশী পাঁজা, তৃণমূল সংসদ সদস্য সুদীপ বন্দ্যোপাধ্যায় ও মালা রায়, ডেরেক ও’ব্রায়েন, নয়না বন্দ্যোপাধ্যায়সহ আরও অনেকে।

ডিডি/এসএএইচ

Advertisement