দেশজুড়ে

পুলিশ নিয়োগ পরীক্ষায় একজন বহিষ্কার, আটক ১

চাঁদপুরে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এক প্রার্থীকে বহিষ্কার ও স্মার্ট মোবাইলসহ একজন আটক করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (২৮ মার্চ) বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৫৯৪ প্রার্থী অংশ নেয়।

বিকেলে চাঁদপুর জেলা পুলিশের মিডিয়া সেল থেকে জানানো হয়, পরীক্ষা শুরুর পর পরীক্ষার্থী জাবের হোসেন (১৯) )রোল নম্বর ৬৬১০০২৭) ১০২ নম্বর কক্ষ হতে ১০টা ২০ মিনিটে শৌচাগারে যাওয়ার সময় সন্দেহ হওয়ায় তল্লাশি করে পায়ের জুতা ও মোজার ভিতরে লুকানো অবস্থায় নকল পাওয়া যায়। পরে নিয়োগ বোর্ড অসদুপায় অবলম্বনের দায়ে তাৎক্ষণিক বহিষ্কার করে। জাবের হোসেন কচুয়া উপজেলার পালগিরি গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে।

অপরদিকে পরীক্ষা চলাকালীন ২০৭ নম্বর কক্ষে পরীক্ষার্থী মো. লিমন মাল (১৯) (রোল নম্বর ৬৬১০৩০৭) এনড্রোয়েট রিয়েলমি মোবাইল-০১৬৪৪...২৮৬ নম্বর থেকে গোপনে পরীক্ষার প্রশ্ন দেওয়ার পর প্রশ্নের ছবি তুলে উত্তর প্রেরণের জন্য বাহিরে পাঠায়। বিষয়টি পরীক্ষা হলে দায়িত্বরত পুলিশ অফিসারের দৃষ্টিগোচর হলে মোবাইলসহ তাকে আটক করা হয়। লিমন চাঁদপুর সদর উপজেলার হোসেনপুর গ্রামের লিটন মালের ছেলে।

Advertisement

চাঁদপুর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ শতভাগ স্বচ্ছ ও নিরেপক্ষতার সঙ্গে সম্পন্ন করতে আমরা বদ্ধপরিকর। যারা অসদুপায় অবলম্বনের চেষ্টা করবেন তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

শরীফুল ইসলাম/এএইচ/জিকেএস