দেশজুড়ে

সিলেটে ফুটপাত দখলমুক্ত রাখতে সিটি করপোরেশনের অভিযান

জাগো নিউজে ‘অপরিকল্পিত নগরায়ন, ভোগান্তির জীবন’ শীর্ষক ছয় পর্বের ধারাবাহিক প্রতিবেদন প্রকাশের পর নড়েচড়ে বসেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

Advertisement

নগরীর বিভিন্ন সড়ক ও ফুটপাত দখলমুক্ত রাখতে অভিযান পরিচালনা করছে সিসিক। গত কয়েকদিন ধরে নিয়মিত অভিযান চালিয়ে সড়কে মানুষের চলাচলের প্রতিবন্ধকতা অপসারণ করা হচ্ছে।

আরও পড়ুন

যানবাহনের চাপ অনুযায়ী প্রশস্ত নয় সড়ক, বাড়ছে জনভোগান্তি নগরীজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে বৈধের তিনগুণ অবৈধ যানবাহন সড়ক বর্ধিত হলেই দখলে যায় পরিবহন শ্রমিকদের

বুধবার (২৭ মার্চ) নগরীর নয়াসড়ক এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় ফুটপাতে অবৈধভাবে পার্কিং এবং মালামাল রেখে ব্যবসা চালিয়ে যাওয়ায় জরিমানা করা হয়। অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়।

Advertisement

অভিযানে নেতৃত্ব দেন সিসিকের রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যজিস্ট্রেট মতিউর রহমান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিয়া সুলতানা।

আরও পড়ুন

গোল চত্বরের অপরিকল্পিত স্থাপনা ট্রাফিকের ‘বিষফোঁড়া’ ট্রাফিকে জনবল সংকট প্রকট, প্রক্সি দিচ্ছেন সাধারণ মানুষ! আরিফের পথেই কি হাঁটছেন আনোয়ার?

সিসিকের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর বলেন, নগরীর ফুটপাত দখলমুক্ত এবং যানজট নিরসনে করতে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। নগরবাসীর স্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এর আগে, সিলেট নগরীর যানজট, হকার ও দুর্ভোগ নিয়ে টানা ছয় পর্বের ধারাবাহিক প্রতিবেদন প্রকাশিত হয় জাগো নিউজে। এসব প্রতিবেদনে মানুষের দুর্ভোগের নেপথ্য কারণগুলো তুলে ধরা হয়। এরপর থেকেই নড়েচড়ে বসে নগর কর্তৃপক্ষ। প্রতিদিনই নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ ও জরিমানা আদায় করা হচ্ছে।

Advertisement

আহমেদ জামিল/এসআর/জিকেএস