বিনোদন

এবার রাজনীতিতে কঙ্গনা

ভারতের লোকসভা নির্বাচনের আর বেশি দেরি নেই। বিজেপি আসছে নির্বাচনকে সামনে রেখে ২৪ মার্চ দলের পঞ্চম তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় ভারতীয় জনতা পার্টি বড় চমক দেখিয়েছে।

Advertisement

তালিকায় দেখা গেছে, হিমাচল প্রদেশের মান্ডি আসনের প্রার্থী বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সেই খুশিতেই আত্মহারা অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এ অভিনেত্রী।

এ প্রসঙ্গে কঙ্গনা সোশ্যাল মিডিয়া লিখেছেন, ‘আমার প্রিয় ভারত এবং ভারতের জনতার নিজের দল, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সর্বদা আমার নিঃশর্ত সমর্থন পেয়েছিল। আজ বিজেপির জাতীয় নেতৃত্ব আমাকে আমার জন্মস্থান হিমাচল প্রদেশ, মান্ডি থেকে লোকসভা প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। লোকসভা নির্বাচনে লড়ার বিষয়ে হাইকমান্ডের সিদ্ধান্ত।’

আরও পড়ুন:

Advertisement

‘তেজস’ সিনেমা ফ্লপ, মানতে নারাজ কঙ্গনা প্রথম যৌন নির্যাতনের কাহিনি জানালেন কঙ্গনা

তিনি আরও লেখেন, ‘আনুষ্ঠানিকভাবে পার্টিতে যোগ দিতে পেরে আমি সম্মানিত ও আনন্দিত বোধ করছি। আমি একজন যোগ্য কর্মকর্তা এবং একজন নির্ভরযোগ্য সরকারি কর্মচারী হওয়ার জন্য উন্মুখ। ধন্যবাদ।’

কঙ্গনার পাশাপাশি বিজেপি হরিয়ানার তুমুল লড়াইয়ের আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন নবীন জিন্দাল। যিনি একজন শিল্পপতি ও কংগ্রেসের সাবেক সাংসদ ছিলেন। এছাড়া টিভির রাম অরুণ গোভিল নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় মাঠে নামিয়েছে বিজেপি। যিনি উত্তর প্রদেশের মেরঠ থেকে লড়বেন।

My beloved Bharat and Bhartiya Janta’s own party, Bharatiya Janta party ( BJP) has always had my unconditional support, today the national leadership of BJP has announced me as their Loksabha candidate from my birth place Himachal Pradesh, Mandi (constituency) I abide by the high…

— Kangana Ranaut (@KanganaTeam) March 24, 2024

২৪ মার্চ বাংলায় দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। প্রথম দফায় ২০টি আসনের জন্য প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। দ্বিতীয় দফায় আরও ১৯টি আসনের জন্য প্রার্থীতালিকা প্রকাশ করেছে গেরুয়া শিবির।

Advertisement

তমলুক থেকে টিকিট দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের সাবেক বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। ব্যারাকপুর থেকে লড়বেন অর্জুন সিং। কলকাতা উত্তরে টিকিট পেয়েছেন তাপস রায়। বর্ধমান-দুর্গাপুর থেকে ভোটের ময়দানে লড়বেন দিলীপ ঘোষ।

এমএমএফ/এএসএম