বিনোদন

দুইটা দিন চলে গেল, মনে হচ্ছে দুই যুগ: পূজা চেরী

সম্প্রতি প্রয়াত হয়েছেন নায়িকা পূজা চেরীর মা ঝর্ণা রায়। মাকে হারিয়ে ভীষণভাবে ভেঙে পড়েছেন এই নায়িকা। আজ (২৬ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে আবারও পোস্ট দিয়েছেন মাকে নিয়ে।

Advertisement

তাতে মায়ের উদ্দেশে পূজা চেরী লিখেছি, ‌‘কখনো মুখ ফুটে বলতে পারিনি মামণি, কতটা ভালোবাসি তোমায়। দু্ইটা দিন চলে গেল, মনে হচ্ছে দুই যুগ তুমি নেই মা। যতবারই নিশ্বাস নিচ্ছি প্রতিটা নিশ্বাস যেন খুঁজছে তোমায়। আমার চোখের জল তোমায় চিৎকার করে ডাকছে। একটিবার এসো মা। না হলে পরের জন্মে কিন্তু তোমার মা হয়ে আমি আসব, পরে কিন্তু অনেক বকা দিব।’

পূজা আরও লেখেন, ‘মা, মাগো, রাতে যখন বালিশের সাথে মাথাটা ছোঁয়ালাম তখন মনে হচ্ছিল—ইশসসস আর কেউ না দেখুক আমি যদি সবসময় তোমাকে দেখতে পারতাম। অন্তত কেউ কিছু বললে তোমার কাছে বিচার দিতে পারতাম। আমি তো তোমাকে দেখতে পারছি না মা, তুমি তো দেখছ। শুধু আমায় পথ দেখিয়ে দিও। তুমি মনে হয় বুঝতে পারছ কি বলছি আমি। ঠিক আছে? ভালো থেকো।’

দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে ভুগছিলেন পূজার মা ঝর্ণা রায়। মৃত্যুর কয়েকদিন আগে শারীরিক অবনতি ঘটলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু অবশেষে আর ফেরানো গেল না তাকে। চিরঘুমের দেশের পাড়ি দিলেন তিনি।

Advertisement

২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে সিনেমায় আত্মপ্রকাশ করেন পূজা। ২০১৮ সালে ‘নূর জাহান’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় নায়িকা চরিত্রে আত্মপ্রকাশ করেন তিনি। একই বছর তিনি ‘পোড়ামন-২’ সিনেমায় পরী চরিত্রে অভিনয় করে দারুণ জনপ্রিয়তা পান। সেই ধারাবাহিকতায় কাজ করছেন এখনো।

এমআই/এমএমএফ/জিকেএস