খেলাধুলা

‘এমবাপেকে প্রয়োজন নেই রিয়ালের, পেরেজের ইগোর কারণে কেনা হচ্ছে’

কিলিয়ান এমবাপে পিএসজি ছাড়ছেন আগামী জুনে, এটা নিশ্চিত। এমনকি এরপর তিনি রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন, এটাও প্রায় নিশ্চিত হয়ে আছে। যদিও কিছু আনুষ্ঠানিকতা এখনও বাকি। তবুও বাকি ফুটবল বিশ্ব ধরেই নিয়েছে, এমবাপের পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে সান্তিয়াগো বার্নাব্যু। এখন শুধু এটা ঘোষণা হওয়াই বাকি।

Advertisement

তবে, রিয়াল মাদ্রিদের যে অবস্থা এখন, তাতে কিলিয়ান এমবাপের কোনো প্রয়োজনই নেই দলটির। শুধুমাত্র রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের ইগোর কারণেই কেনা হচ্ছে। এমন মন্তব্য করেছেন হলিউড অভিনেতা ভিগো মর্টেনসেন।

লা প্রোভিন্সে দেয়া এক সাক্ষাৎকারে মার্কিন এই অভিনেতা জানান, এমবাপেকে ছাড়াই তো অনেক ভালো আছে রিয়াল মাদ্রিদ। দুই বছর আগেই ফরাসি এই তারকা লা লিগায় যোগ দেয়ার সুযোগটা নষ্ট করে ফেলেছেন।

তিনি বলেন, ‘রিয়াল মাদ্রিদে এমবাপেকে এ মুহূর্তে কোনো প্রয়োজন নেই। আমি মনে করি- বেলিংহ্যাম, রদ্রিগোরা রয়েছেন। আমরা যে ধরনের প্রত্যাশা করি, সবই তাদের কাছ থেকে পাচ্ছি। তার (এমবাপে) কোনো প্রয়োজন নেই। আরও দুই বছর আগেই তার এখানে আসা উচিৎ ছিল। এখন বিষয়টা অনেক বিলম্ব হয়ে গেছে।’

Advertisement

দ্য লর্ড অব দ্য রিং অভিনেতা মর্টেনসেন কিন্তু রিয়াল মাদ্রিদের কঠিক এক সমর্থক হিসেবে পরিচিত। একই সঙ্গে আর্জেন্টাইন ক্লাব সান ডি লরেঞ্জো ডি আলমার্গোরও সমর্থক। তিনি এমবাপেকে চুক্তিবদ্ধ করানোর জন্য রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, ‘এটা হচ্ছে (এমবাপেকে কেনা) শুধুমাত্র ফ্লোরেন্তিনো পেরেজের ইগোর কারণেই।’

আইএইচএস/