বিনোদন

রাজনীতিতে সক্রিয় হচ্ছেন স্বরা!

নেশা-পেশায় শোবিজ। এরপরেও তিনি রাজনীতি সচেতন মানুষ হিসেবেই সবসময় নিজের পরিচয় দিয়ে আসছেন। এবার নির্বাচনী রাজনীতিতে হাতেখড়ি হচ্ছে বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করের।

Advertisement

সব কিছু ঠিক থাকলে আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন স্বরা ভাস্কর। নর্থ সেন্ট্রাল মুম্বাইয়ে তাকে কংগ্রেস প্রার্থী হতে যাচ্ছেন বলে বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে।

আরও পড়ুন:

কোটি কোটি টাকায় কেনা বাড়ি কত মূল্যে ভাড়া দিচ্ছেন টাইগার আদিত্য চোপড়াকে বিয়ের কারণ জানালেন রানি

ভারতের লোকসভা নির্বাচন ক্রমশ এগিয়ে এলেও, এখন পর্যন্ত সম্পূর্ণ প্রার্থিতালিকা ঘোষণা করেনি কংগ্রেস। সেই আবহেই সম্প্রতি মহারাষ্ট্রের প্রদেশ কংগ্রেস সভাপতি রমেশ চেন্নিথলার সঙ্গে দেখা করতে দিল্লিতে দলের সদর দপ্তরে যান স্বরা। এরপরই স্বরার কংগ্রেসে যোগদানের জল্পনা জোর পেয়েছে। দলীয় সূত্রে জানা গেছে, নর্থ সেন্ট্রাল মুম্বাই লোকসভা কেন্দ্রে প্রার্থী করা হতে পারে স্বরাকে।

Advertisement

নর্থ সেন্ট্রাল মুম্বই লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে আরও এক অভিনেতার নাম নিয়ে আলোচনা চলছে। তিনি হলেন রাজ বব্বর। স্বরা অথবা রাজ, দুজনের মধ্যে একজনকে ওই আসনে প্রার্থী করা হতে পারেন বলে জানা গেছে।

বাণিজ্য নগরীর রাজনৈতিক সমীকরণ অনুযায়ী, নর্থ সেন্ট্রাল মুম্বাই লোকসভা কেন্দ্রটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেখানে হেভিওয়েট প্রার্থী দাঁড় করাতে আগ্রহী দলটি।

ভারতের রাজনীতি এবং সমাজব্যবস্থার খুঁটিনাটি নিয়ে বরাবরই সরব স্বরা। প্রকাশ্যে সরকারি নীতির সমালোচনাও করেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচক হিসেবেও পরিচিত তিনি, যে কারণে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ-বিদ্রুপও সইতে হয় তাকে।

এমনকি স্বরার রাজনৈতিক অবস্থান তার অভিনয় জীবনেও প্রভাব ফেলেছে বলে মনে করছেন অনেকে। যে কারণে প্রতিভা সত্ত্বেও স্বরাকে ক্রমশ কোণঠাসা হতে হচ্ছে বলে অনুযোগ করেন তার অনুরাগীরা।

Advertisement

দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা স্বরার। মা ইরা ভাস্কর সেখানকার অধ্যাপিকাও। বাবা সি উদয় ভাস্কর নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা। কলেজজীবন থেকেই রাজনীতি সচেতন স্বরা। এর আগে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’তেও দেখা গিয়েছিল তাকে।

সংশোধিত নাগরিকত্ব আইন, জাতীয় নাগরিক পঞ্জির বিরুদ্ধেও সরব হন স্বরা। এবার নির্বাচনী রাজনীতিতে তার অভিষেক হতে যাচ্ছে বলে জোর আলোচনা শোনা যাচ্ছে।

এমএমফ/জেআইএম