বিনোদন

নজরুলের গজল গাইলেন জাহিদ নিরব

বর্তমান প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক জাহিদ নিরব। তবে গানের দল চিরকুট ব্যান্ডের সদস্য হিসেবে বেশি পরিচিত তিনি। চিরকুটের কি-বোর্ডিস্ট হিসেবে কাজ করছেন তিনি। অনেকটা নিরবে কাজ করে যাচ্ছেন জাহিদ নিরব। সংগীত পরিচালক হিসেবে জাদুকরী মিউজিকের সমন্বয় ঘটিয়ে ওয়েব সিরিজ ও নাটকে দর্শকদের মন মাতিয়ে রেখেছেন তিনি।

Advertisement

এবার রোজার মধ্যে প্রকাশ পেয়েছে জাহিদ নিরবের কণ্ঠে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গজল ‘হে নামাজী’। গজলটি সংগীত পরিচালনা করেছেন পাভেল আরিন। প্রকাশ করেছে ‘টাইম জোন লিভিং রুম সেশান’।

আরও পড়ুন

রমজান নিয়ে মনির খানের ৪ গান কৈশোর যৌবনের প্রিয় গায়ক খালেদ ভাই: আসিফ তসলিমা নাসরিনকে নিয়ে স্বাধীন বাবুর গান

গজলটি প্রসঙ্গে জাহিদ নিরব বলেন, এটি কাজী নজরুল ইসলামের খুবই জনপ্রিয় এবং তাৎপর্যপূর্ণ একটি। ছোটবেলা থেকেই এ গজলটি আমার পছন্দের। এবার পাভেল ভাই যেভাবে মিউজিক অ্যারেঞ্জমেন্ট করেছে আশা করছি শ্রোতারা নতুন কিছু পাবেন।’

Advertisement

২০১৫ সালে চিরকুট ব্যান্ডের ড্রামার পাভেল আরিনের হাত ধরে ‘আয়নাবাজি’ সিনেমার ‘দুনিয়া’ গানে হারমোনিয়াম বাজিয়ে চিরকুটের সঙ্গে যাত্রা শুরু করেন জাহিদ নিরব। একই সময়ে বাটার কমিউনিকেশনে মিউজিক ডিরেক্টর হিসেবে কাজ শুরু করেন তিনি।

রাশিদ পলাশ পরিচালিত ‘পদ্মাপুরাণ’ সিনেমার মাধ্যমে সিনেমাতেও অভিষেক হয়েছে জাহিদ নিরবের। এছাড়াও বদিউল আলম খোকন পরিচালিত একটি সিনেমার গান করেছেন। রাশিদ পলাশের নতুন সিনেমা ‘ময়ূরাক্ষী’র গানের সংগীত আয়োজনসহ সিনেমার আবহ সংগীতও করছেন জাহিদ নিরব। এ ছাড়াও বেশ কয়েকটি ওয়েব সিরিজের কাজ তার হাতে রয়েছে।

এমআই/এমএমএফ/এমএস

Advertisement