আন্তর্জাতিক

মস্কোর কনসার্ট হলে গুলি ও বিস্ফোরণে নিহত ৪০

রাশিয়ার রাজধানী মস্কোর একটি কনসার্ট হলে বন্দুক হামলা ও বোমা বিস্ফোরণের ঘটনায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০০ জন।

Advertisement

স্থানীয় সময় শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় সন্ধায় মস্কোর ক্রকাস সিটি হলে এ ঘটনা ঘটে। রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসের বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা তাস ও আরআইএ নভোস্তি জানায়, মস্কোর ক্রোকাস সিটি হলের কনসার্ট হলের ভেতরে তিনজন সশস্ত্র ব্যক্তি গুলি চালায়।

আরআইএ নভোস্তি জানায়, এই তিন ব্যক্তি কনসার্ট হলে ঢুকে একটি গ্রেনেড বা বোমা নিক্ষেপ করেন, যা থেকে বিস্ফোরণ ঘটে।

Advertisement

ঘটনার পর প্রায় ১০০ জনকে কনসার্ট হল থেকে উদ্ধার করেছেন অগ্নিনির্বাপক কর্মীরা। রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আহতদের এরই মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন

মস্কোতে বন্দুক হামলা ও বোমা বিস্ফোরণ, হতাহতের শঙ্কা আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় হতাহত ১৫ রাশিয়ার হামলায় ১০ লাখের বেশি ইউক্রেনীয় বিদ্যুৎহীন

দেশটির জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রধান পরিচালক জানিয়েছেন, উদ্ধারকারীরা ভবনের ছাদ থেকে মানুষজনকে নামানোর জন্য কাজ করছেন।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন এ ঘটনাকে ‘ভয়াবহ ট্র্যাজেডি’ বলে অভিহিত করেছেন।

Advertisement

এক বিবৃতিতে তিনি বলেছেন, ক্রোকাস সিটি সেন্টারে ভয়ানক ট্র্যাজেডি ঘটেছে। নিহতদের স্বজনদের প্রতি আমার সমবেদনা। এ ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সকলকে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছি।

বিএ