তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপে ১ মিনিটের ভিডিও স্ট্যাটাস দিতে পারবেন

ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই একের পর এক ফিচার আনছে সাইটটি। সম্প্রতি অনেক নতুন ফিচার নিয়ে এসেছে। তার মধ্যে একটি হচ্ছে এখন থেকে হোয়াটসঅ্যাপে একবারে ১ মিনিটের ভিডিও স্ট্যাটাসে দিতে পারবেন। বর্তমানে যেখানে একবারে ৩০ সেকেন্ডের ভিডিও স্ট্যাটাসে দেওয়া যায়।

Advertisement

এটি ছাড়াও আরও একাধিক ফিচারের ঘোষণা করেছে সংস্থা। যার মধ্যে রয়েছে এনক্রিপ্ট মেসেজ ডিসপ্লে হওয়া, ইউজারের প্রোফাইল স্ক্রিনশট নেওয়া বন্ধ করা, স্টেটাসে মেনশন করলে সেই ইউজারকে এলার্ট দেওয়া ইত্যাদি।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী, মেসেজিং প্ল্যাটফর্ম এক নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছে। যেখানে ব্যবহারকারীরা ১ মিনিটের ভিডিও স্ট্যাটাসে আপলোড করতে পারবেন। যা বর্তমানে ৩০ সেকেন্ড পর্যন্ত সীমাবদ্ধ রয়েছে। এই ফিচার ব্যবহারকারীদের স্ট্যাটাস আপলোড করার ক্ষেত্রে আগ্রহ বাড়াবে বলে মনে করছে মেটা।

আরও পড়ুন

Advertisement

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে 

ফিচারটি অনেকদিন ধরেই চাইছিলেন ব্যবহারকারীরা। লম্বা ভিডিও আপলোড করার ইচ্ছা থাকলেও সীমাবদ্ধতার কারণে তা হয়ে উঠছিল না। তবে ইউজারদের কথা শুনে সেই ফিচার আনার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। এবার থেকে কোনো ভিডিও ৩০ সেকেন্ডে এডিট না করেই স্ট্যাটাসে আপলোড করতে পারবেন।

এরই মধ্যে বিটা ব্যবহারকারীদের জন্য ফিচারটি রোল আউট করা শুরু হয়েছে। গুগল প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনে ফিচারটি ব্যবহার করতে পারবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা। পাশাপাশি এটি দ্রুত সবার অ্যাকাউন্টে রোল আউট করা হবে বলে জানানো হয়েছে। তবে ১ মিনিটের ভিডিও হোয়াটসঅ্যাপে স্ট্যাটাসে আপলোড করার জন্য অ্যাপটি লেটেস্ট ভার্সনে আপডেট করতে হবে।

আরও পড়ুন

হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ দেখবেন যেভাবে  হোয়াটসঅ্যাপে হ্যাকার থেকে রক্ষা পাবেন যেভাবে 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Advertisement

কেএসকে/জিকেএস