বিনোদন

রাজমৌলিকে কী দিয়েছেন ৮৩ বছরের জাপানি বৃদ্ধা ভক্ত

ভারতের খ্যাতিমান নির্মাতা রাজমৌলির ব্লকবাস্টার সিনেমা ‘আরআরআর’ জাপানে প্রদর্শন করা হয়েছে । এ উপলক্ষে সেখানে উপস্থিত ছিলেনে এর নির্মাতা। উপস্থিত ছিলেন পরিচালকের স্ত্রী রমা রাজামৌলিও। জাপানে পৌঁছেই এক বর্ষীয়ান অনুরাগীর পক্ষ থেকে দেওয়া উপহার পেয়ে আপ্লুত রাজমৌলি।

Advertisement

‘আরআরআর’ সিনেমার জাপানি পরিবেশক সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার টোকিওর দুটি মাল্টিপ্লেক্সে সিনেমাটি দেখানো হয়েছে। প্রেক্ষাগৃহ দর্শকে পরিপূর্ণ ছিল। রাজামৌলিকে দেখতে অনুরাগীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। অনেকেই পরিচালকের সঙ্গে এ সিনেমা নিয়ে আলোচনায় মাতেন।

তবে এক বর্ষীয়ান নারী অনুরাগীর থেকে পাওয়া উপহার মন ছুঁয়েছে ১ হাজার কোটি রুপির ব্যবসা অতিক্রম করা সিনেমাটির পরিচালকের। ওই নারী তাকে এক হাজারটি ‘ওরিগামি ক্রেন’ উপহার দিয়েছেন। বিশেষ উপহারের ব্যখ্যাও দিয়েছেন নির্মাতা।

In Japan, they make origami cranes &gift them to their loved ones for good luck& health. This 83yr old woman made 1000 of them to bless us because RRR made her happy. She just sent the gift and was waiting outside in the cold.Some gestures can never be repaid.Just gratefulpic.twitter.com/UTGks2djDw

Advertisement

— rajamouli ss (@ssrajamouli) March 18, 2024

রাজামৌলি সোশ্যাল মিডিয়ায় ওই নারীর সঙ্গে তার তোলা ছবি পোস্ট করে লিখেছেন, ‘জাপানিরা কাছের মানুষদের সৌভাগ্য ও সুস্বাস্থ্য প্রতীক হিসেবে ওরিগামি ক্রেন (কাগজের তৈরি সারস) তৈরি করে উপহার দেন। ৮৩ বছর বয়সী এই মহিলা আমাদের ১ হাজারটি ক্রেন দিয়েছেন। কারণ ‘আরআরআর’ তিনি উপভোগ করেছেন।

এরই সঙ্গে পরিচালক জানিয়েছেন উপহার পাঠিয়ে ভদ্রমহিলা নাকি ঠান্ডায় প্রেক্ষাগৃহের বাইরে তার জন্য অপেক্ষা করছিলেন। রাজামৌলি লেখেন, ‘কিছু উপহারের কোনো প্রতিদান হয় না। আমি কৃতজ্ঞ।’

২০২২ সালের ২৫ মার্চ ভারতে মুক্তি পায় ‘আরআরআর’। পরের বছর দেশ ও বিদেশের একাধিক পুরস্কারে ভূষিত হয় সিনেমাটি। সিনেমার গান ‘নাটু নাটু’ অস্কারের মঞ্চে সেরা সংগীত বিভাগে জয়ী হয়। বিশ্বের বিভিন্ন দেশে সিনেমার জয়জয়কার এখনও অব্যাহত।

২০২২ সালের অক্টোবরে জাপানে মুক্তি পায় রাজামৌলি পরিচালিত সিনেমাটি। রামচরণ ও জুনিয়র এনটিআর অভিনীত সিনেমাটি তারপর সে দেশে ভারতীয় মুদ্রায় প্রায় ২৩ কোটি রুপি ব্যবসা করে বলে জানা যায়।

Advertisement

এমএমএফ/জিকেএস