জাতীয়

শাহ আমানতে ৪০ লাখ টাকার সোনাসহ যাত্রী আটক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৪০ লাখ টাকা মূল্যের ২৩৫ গ্রাম নিখাদ সোনার গুঁড়া ও গয়নাসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। মোহাম্মদ নেজাম উদ্দিন নামের ওই যাত্রীকে আটক করেছে কাস্টমস ও এনএসআই।

Advertisement

রোববার (১৭ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে শারজাহ থেকে আসা এয়ার অ্যারাবিয়ার জি-৯৫২৬ ফ্লাইটে আসা ওই যাত্রীকে আটক করা হয়।

আটক নেজাম উদ্দিনের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালীতে। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন কাস্টমসের সহকারী কমিশনার মো. মহিউদ্দিন পাটোয়ারি।

কাস্টমস ও এনএসআই সূত্র জানিয়েছে, মোহাম্মদ নেজাম উদ্দিন নামের ওই যাত্রী সকাল পৌনে ৭টার দিকে এয়ার অ্যারাবিয়ার জি-৯৫২৬ ফ্লাইটে শারজাহ থেকে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান। তিনি গ্রিনচ্যানেল অতিক্রম করার সময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। এসময় তার ব্যাগে কৌশলে লুকিয়ে রাখা ২৪ ক্যারেটের ২৩৫ গ্রাম নিখাদ সোনার গুঁড়া উদ্ধার করা হয়। এসব সোনার গুঁড়া ব্যাগেজের মধ্যে লুকিয়ে বহন করছিলেন।

Advertisement

পাশাপাশি তার কাছ থেকে ১০০ গ্রাম সোনার গয়না এবং একটি সোনার বার উদ্ধার করা হয়। সবমিলিয়ে তার কাছে ৪৫১ গ্রাম সোনা পাওয়া যায়। যার আনুমানিক বাজারমূল্য ৩৯ লাখ ৮৫ হাজার ৪২০ টাকা। উদ্ধার হওয়া সোনা বিমানবন্দর কাস্টমসে জমা দেওয়া হয়েছে। আটক যাত্রীর বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা হয়েছে বলে জানায় কাস্টমস।

ইকবাল হোসেন/কেএসআর/জিকেএস