বিনোদন

বলিউডে নির্মাণ করা হচ্ছে মধুবালার বায়োপিক

সোশ্যাল মিডিয়ায় কয়েক বছর ধরে আলোচনা হচ্ছে বলিউডের অন্যতম সুন্দরী নায়িকা মধুবালাকে নিয়ে। কারণ তাকে নিয়ে বায়োপিক নির্মাণের কথা উঠেছে। বিষয়টি আলোচনায় আসার পেছনে ছিল একটি ইউটিউব ভিডিও।

Advertisement

কিন্তু পরে জানা যায়, সেই ভিডিওটি ভুয়া। এরই মধ্যে রিলিজ হওয়া বেশ কিছু সিনেমার ঝলক দিয়ে তৈরি করা হয়েছিল সেটি। কিন্তু এবার খবর আর মিথ্যে নয়। প্রয়াত অভিনেত্রী মধুবালার বায়োপিক তৈরির প্রস্তুতি শুরু হয়েছে। সিনেমার নাম ‘মধুবালা’। নির্মাতারা শুক্রবার এ সিনেমার ঘোষণা করেছেন।

MADHUBALA BIOPIC: SONY PICTURES COMES ON BOARD… JASMEET K REEN TO DIRECT… Sony Pictures International Productions will collaborate with Brewing Thoughts P Ltd and Madhubala Ventures for #Madhubala biopic… Titled #Madhubala.The film will pay a heartfelt tribute to the… pic.twitter.com/nOg7T7tbJC

— taran adarsh (@taran_adarsh) March 15, 2024

পরিচালক জসমিত কে রিন এ সিনেমাটি নির্মাণ করবেন। এর আগে তিনি আলিয়া ভাট অভিনীত ‘ডার্লিংস’ সিনেমাটি পরিচালনা করেছিলেন। শুক্রবার এ সিনেমার কথা ঘোষণা করে নির্মাতারা সোশ্যাল মিডিয়া লিখেছেন, ‘মধুবালার প্রতি শ্রদ্ধার্ঘ্য হিসেবে আমাদের পরবর্তী সিনেমার ঘোষণা করতে পেরে আমরা গর্বিত। বলিউডের বৈগ্রহিক অভিনেত্রীর চিরকালীন আবেদন ও অজানা আখ্যান জানতে প্রস্তুত হোন।’

Advertisement

১৯৪২ সালে ‘বসন্ত’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন মধুবালা। ১৯৫৮ সালে মুক্তি পায় তার অভিনীত ‘চলতি কা নাম গাড়ি’, ‘কালা পানি’ সিনেমাগুলো। তবে দুবছর পরে মুক্তিপ্রাপ্ত ‘মুঘল এ আজম’ সিনেমায় আনারকলি চরিত্রে তার অভিনয়কে ক্যারিয়ারের শ্রেষ্ঠ কাজ বলে মনে করেন অনেকে। তিনি কিশোর কুমারকে বিয়ে করেছিলেন। কিন্তু মাত্র ৩৬ বছর বয়সে তার জীবনাবসান হয়।

মধুবালার বায়োপিকে কেন্দ্রীয় চরিত্রে কে অভিনয় করবেন, তা নিয়ে এরই মধ্যে নেট জগতে আলোচনা শুরু হয়েছে। অনুরাগীদের একাংশের মতে এই চরিত্রে আলিয়া ভাটই শ্রেষ্ঠ নির্বাচন হতে পারেন। যদিও নির্মাতারা আনুষ্ঠানিকভাবে কার নাম ঘোষণা করেন, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

এমএমএফ/জেআইএম

Advertisement