আন্তর্জাতিক

মমতার দল ছেড়ে ফের বিজেপিতে অর্জুন সিং

ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছেন পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুরের তৃণমূল কংগ্রেসের বিদায়ী সংসদ সদস্য অর্জুন সিং। বৃহস্পতিবার (১৪ মার্চ) নিজের বাসভবনে এমন ঘোষণা দেন পশ্চিমবঙ্গের রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই নেতা।

Advertisement

অর্জুন সিং বলেন, শুক্রবার (১৫ মার্চ) দিল্লিতে বিজেপির সদর দপ্তরে গিয়ে যোগদান করবো। ব্যারাকপুরে হাজার হাজার কর্মীরা মুখিয়ে রয়েছে ভারতীয় জনতা পার্টিতে যাওয়ার জন্য।

গত ১০ মার্চ কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে তৃণমূল কংগ্রেসের জনসভা থেকে ৪২ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করেন মমতা ব্যানার্জীর ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই মঞ্চে উপস্থিত ছিলেন অর্জুন সিং। কিন্তু তালিকায় নাম ছিলনা অর্জুনের। তার জায়গায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী করা হয় পশ্চিমবঙ্গ সরকারের সেচমন্ত্রী পার্থ ভৌমিকে। তারপর তিনি দলের ওপর ক্ষোভ প্রকাশ করতে শুরু করেন। অর্জুনের দলবদলের জল্পনা নতুন করে শুরু হয়ে যায়।

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা জেলার ভাটপাড়ার নিজের বাসভবনে গণমাধ্যমের প্রতিনিধিদের মুখোমুখি হয়ে বিদায়ী সংসদ সদস্য অর্জুন সিং বলেন, আমি বিজেপিতে যোগদান করছি। আগামীকাল শুক্রবার ১৫ মার্চ দিল্লিতে গিয়ে যোগদান করবো। আমার সঙ্গে আরও একজন বড় মাপের লোক যোগদান করবেন।

Advertisement

বিজেপিতে যোগদানের কারণ বলতে গিয়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে অর্জুন বলেন, অনেক কারণ আছে। যারা বহু পুরনো কর্মী তাদেরও ক্ষোভে আছে। এখানে প্রতিশ্রুতি দিলে সেই প্রতিশ্রুতি রাখে না।

তিনি আরও বলেন, আমি মানুষের সঙ্গে মিশে কাজ করি, মানুষ আমার সঙ্গে আছে। তৃণমূল কংগ্রেস মানুষ শোষণের রাজনীতি করে।

ব্যারাকপুরের তৃণমূল কংগ্রেসের প্রার্থী সেচমন্ত্রী পার্থ ভৌমিক বিরুদ্ধে বলতে গিয়ে অর্জুন সিং বলেন, সেচমন্ত্রীর বাড়ির পাশের লোক কত দিন ঘর ছাড়া ছিল? এখনো নিজেদের কর্মীদের পৌরসভায় ডেকে নিয়ে গিয়ে ধমকাচ্ছে।

তৃণমূল কংগ্রেসে যোগদানের বিষয়ে অর্জুন সিং বলেন, যারা তৃণমূল কংগ্রেসে যোগদান করবেন তারা বুঝে শুনে সিদ্ধান্ত নেবেন।

Advertisement

পশ্চিমবঙ্গ সরকারের সেচমন্ত্রী পার্থ ভৌমিক নৈহাটিতে প্রচুর লোকের ক্ষতি করেছে।সেই কারনেই নৈহাটি থেকে প্রচার শুরু করবেন বলেও জানিয়েছেন অর্জুন সিং।

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার ভাটপাড়ার তৃণমূল কংগ্রেসের বিধায়ক অর্জুন সিং ২০১৯ সালে লোকসভা নির্বাচনের মুখে দলীয় মনোনয়ন না পেয়ে বিজেপিতে যোগদান করে ছিলেন। ২০২২ সালে আবার তিনি তৃণমূল কংগ্রেসে ফিরে আসেন। ফের দেড় বছরের মাথায় দল বদলের ঘোষণা দিলেন অর্জুন সিং।

ডিডি/এমএসএম