বিনোদন

শিল্পী সমিতির নির্বাচনে অংশ নেবেন আহমেদ শরীফ

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা আহমেদ শরীফ। তিনি অভিনয়ে নেই দীর্ঘ সময় ধরে। অভিনয় ও নিজ দেশ ছেড়ে পরিবারসহ পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে। এখন ওখানেই তার বসবাস। মাঝে মধ্যে স্বল্প সময়ের জন্য দেশে আসেন তিনি।

Advertisement

সম্প্রতি কিংবদন্তি এই অভিনেতা দুই সপ্তাহের জন্য ঢাকা এসেছেন। থাকবেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনেও। বুধবার (১৩ মার্চ) সন্ধ্যায় এফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির অফিসে আলাপকালে এ কথা জানান আহমেদ শরীফ নিজেই।

শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অচিরেই। আসন্ন নির্বাচনে দেখা যাবে কিনা? এমন প্রশ্নে এ অভিনেতা বলেন, দুই সপ্তাহ দেশে থাকব, তারপর যুক্তরাষ্ট্র গিয়ে আবার দেশে ফিরব। নির্বাচনে থাকব, কারণ এর শিকড় আমাদের গড়া। নির্বাচন করছি তবে কোন প্যানেলে এবং কোন পদে করব সেটা পরে জানাব। তবে নির্বাচনে থাকতেই হবে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক আহমেদ শরীফ। এছাড়াও তিন বার সাধারণ সম্পাদক ও চার বার সভাপতির দায়িত্ব পালন করেছেন এ অভিনেতা।

Advertisement

তবে এ ব্যাপারে এখনই সবকিছু খোলাসা করেননি আহমেদ শরীফ। তিনি বলেন, এবারের নির্বাচনে খেলা হবে! তবে নির্বাচনে যদি অংশ নেই কোন পদে করব সেটাও পরে ঘোষণা দেব। এদিন অভিনেতা অমিত হাসানে আমন্ত্রণে দীর্ঘদিন পর এফডিসি আসেন এই অভিনেতা।

প্রসঙ্গত, প্রায় আট শতাধিক সিনেমার অভিনেতা আহমেদ শরীফ। খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও দর্শকপ্রিয়তা পেয়েছেন তিনি। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্য রয়েছে ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’, ‘দেনমোহর’, ‘তিন কন্যা’, ‘বন্দুক’ প্রভৃতি।

এমআই/এমএস

Advertisement