গণমাধ্যম

ডিএসইসির সঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালের স্বাস্থ্যসেবা চুক্তি

 

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) এবং ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের মধ্যে স্বাস্থ্যসেবা করপোরেট চুক্তি সই হয়েছে।

Advertisement

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে হাসপাতাল ভবনে আনুষ্ঠানিকভাবে এ চুক্তি সই হয়।

চুক্তিতে সই করেন ইনসাফ বারাকাহ হাসপাতালের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. আলতাফ হোসেন, জেনারেল ম্যানেজার (হেড অব অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স) মোজাফফর হাসান খান মজলিস, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. হাফিজুর রহমান এবং ডিএসইসি সভাপতি মামুন ফরাজী, সহ-সভাপতি আনজুমান আরা শিল্পী, কল্যাণ সম্পাদক জাফরুল আলম।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (বিপণন ও মিডিয়া ইনচার্জ) এইচ এম দুলাল, সিনিয়র এক্সিকিউটিভ (করপোরেট) মো. হিরো মিয়া, এক্সিকিউটিভ সাদ আবদুল্লাহ, ডিএসইসির সাংগঠনিক সম্পাদক মনির আহমাদ জারিফ প্রমুখ।

Advertisement

ইনসাফ বারাকাহ হাসপাতালের জেনারেল ম্যানেজার (হেড অব অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স) মোজাফফর হাসান খান মজলিস বলেন, দিন দিন কিডনি রোগীর সংখ্যা বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী আশঙ্কা করা হচ্ছে, ২০৪০ সালের মধ্যে ৫০ লাখের বেশি কিডনি বিকল রোগী সংকটাপন্ন অবস্থায় চিকিৎসার অভাবে অকাল মৃত্যুবরণ করতে পারেন। তাই প্রতিবছর ন্যায় এবারও বঙ্গবন্ধুর জন্মদিন, স্বাধীনতা দিবস ও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ১৫ দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প শুরু হবে, যা আগামী ১৪ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত চলবে।

চিকিৎসা ক্যাম্পে যেসব সুবিধা:১. ডাক্তাররা বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেবেন (প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫ টা পর্যন্ত)।২. কিডনি সম্পর্কিত সিরাম ক্রিয়েটিনিন, ইউরিন আর/ই পরীক্ষা ও ডেন্টাল চেক-আপ ফ্রি করা হবে।৩. ৫০ শতাংশ ছাড়ে বিভিন্ন অপারেশন প্যাকেজের বিশেষ ছাড় দেওয়া হবে (মেডিসিন ও পরীক্ষা-নিরীক্ষার খরচের বাইরে)।৪. মাত্র ১০০০ টাকায় ৬টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, সিরাম ক্রিয়েটিনিন, আরবিএস, ইউরিন আর/ই,) প্যাকেজে হেলথ চেক-আপ করার সুযোগ থাকবে।৫. কিডনি দিবস উপলক্ষে ৫ (পাঁচ) জন দরিদ্র রোগীকে এক বছর পর্যন্ত কিডনি ডায়ালাইসিস ফ্রি করা হবে (মেডিসিন ছাড়া)।৬. ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে শিশু বিশেষজ্ঞ ডাক্তাররা বিনামূল্যে রোগী দেখবেন।

তিনি আরও বলেন, স্বাস্থ্যসেবায় আমরা সাংবাদিকদের পাশে থাকতে চাই।

ডিএসইসি সভাপতি মামুন ফরজী বলেন, আজ থেকে ডিএসইসি সদস্য ও পরিবারের জন্য ইনসাফ বারাকাহ হাসপাতালে সর্বোচ্চ ছাড়ের সুবিধা উপভোগ করতে পারবেন। এ চুক্তির মাধ্যমে ডিএসইসির সব সদস্য, কর্মকর্তা-কর্মচারী ফ্যামিলি মেম্বারসহ ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের বিভিন্ন স্বাস্থ্যসেবায় ডিসকাউন্ট সুবিধা উপভোগ করতে পারবেন।

Advertisement

এমএএইচ/