ফিচার

৫০ বছর শুধু কোমল পানীয় খেয়েই কাটিয়েছেন তিনি

খাবার বা পানি ছাড়া মানুষ কতদিন বাঁচতে পারে? এমন প্রশ্নের উত্তর বিজ্ঞানীরা অনেক আগেই দিয়েছেন। তবে তারপরও মাঝে মাঝে বিশ্বের এমন অনেক মানুষের খোঁজ পাওয়া যায় যারা না খেয়েই দিনের পর দিন কাটিয়ে দিয়েছেন। এমনকি ভাত, মাছ না মাটি, বালি খেয়ে বছরের পর বছর কাটিয়ে দিচ্ছেন।

Advertisement

এবার ব্রাজিলের বাহিয়ার বাসিন্দা রবার্তো পেড্রেইরা দাবি করেন তিনি গত ৫০ বছর শুধু কোমল পানীয় খেয়েই বেঁচে আছেন। ৭০ বছর বয়সী রবার্তো কোকাকোলা পান করতে ভীষণ পছন্দ করেন। তার এই দাবি অনেকেই বিশ্বাস করতে চাননি কিন্তু রবার্তোর নাতি নিশ্চিত করেছেন যে তার জ্ঞান হওয়ার পর থেকেই রবার্তোকে কোক পান করতে দেখছেন। তিনি আর কোনো খাবার বা পানি খান না।

আরও পড়ুন

পৃথিবীর শেষ প্রান্তে অবস্থিত যে শহর

সম্প্রতি অনলাইনে ভাইরাল হয়েছেন রবার্তো। কোভিড-১৯ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানে তার খাবারের চার্টে ছিল না কোনো খাবার, শুধু ছিল কোমল পানীয়। চার্টের একটি ছবি ফেসবুক এবং এক্স (টুইটার) এর মতো সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।

Advertisement

তিনি ডায়াবেটিস এবং হার্টের সমস্যায় ভুগলেও, হাইড্রেশনের জন্য শুধুমাত্র কোকা-কোলার উপর নির্ভর করে আছেন গত ৫০ বছর। এর মধ্যে সামান্য পরিমাণ অন্যান্য খাবার খেলেও কখনো পানি পান করেননি। কারণ তিনি পানি খেতে একদমই পছন্দ করেন না।

স্থানীয় এক কফি বারে রবার্তোর একটি ক্লিপ ভাইরাল হয়, যা লক্ষাধিক ভিউ হয় মুহূর্তেই। সেখানে তাকে দেখা যায় তিনি আইসক্রিম খাচ্ছেন এবং আরেক হাতে আছে কোমল পানীয়ের ক্যান। দেখা যায় রবার্তো আনন্দের সঙ্গে কোকের একটি ক্যান পুরো আইসক্রিম জুড়ে ঢেলে দেন। এরপর একটি চামচ দিয়ে তা মিশিয়ে নিচ্ছেন এবং খাচ্ছেন।

আরও পড়ুন

বিশ্বের সবচেয়ে বয়স্ক জীবিত মানুষ ৩৪ হাজার ম্যাক ডোনাল্ড বার্গার খেয়ে রেকর্ড

সূত্র: অডিটি সেন্ট্রাল, মিরর

Advertisement

কেএসকে/জেআইএম