আন্তর্জাতিক

রাশিয়ায় মার্কিন রাষ্ট্রদূতকে তলব

মস্কোয় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে তলব করেছে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয়। অভ্যন্তরীণ ইস্যুতে হস্তক্ষেপের প্রতিবাদেই এই তলব করা হয়েছে।

Advertisement

তাছাড়া রাশিয়ার এক জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা সতর্ক করে বলেছেন, সংঘাত পুরো ইউরোপজুড়ে ছড়িয়ে পড়তে পারে এবং নতুন সংঘাতে রাশিয়ার জড়িয়ে পড়রার আশঙ্কাও বাড়ছে উল্লেখযোগ্য হারে।

আরও পড়ুন> যুদ্ধের জন্য আমরা সবসময় প্রস্তুত: ভারতের প্রতিরক্ষামন্ত্রী কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৩

রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, অভ্যন্তরীণ বিষয়ে যেকোনো ধরনের হস্তক্ষেপকে দমন কর হবে।

এদিকে ইউক্রেনের ওডেশা নগরীতে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় পাঁচজন নিহত হয়েছেন। আর এ ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোতাকিস।

Advertisement

ওডেসার যে স্থানে রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হানে, সেখান থেকে মাত্র ৫০০ মিটার দূরেই একটি জায়গায় বৈঠক করছিলেন জেলেনস্কি ও মিৎসোতাকিস।

ইউক্রেনের নৌবাহিনীর মুখপাত্র দিমিত্রো প্লেটেনচুক জানিয়েছেন, ক্ষেপণাস্ত্র হামলায় পাঁচজন নিহত হওয়ার পাশাপাশি অনেকে আহতও হয়েছেন। হামলায় জেলেনস্কি ও গ্রিসের প্রধানমন্ত্রী কেউই আহত হননি। তবে জেলেনস্কি জানিয়েছেন, তিনি ক্ষেপণাস্ত্র হামলার এতটাই কাছে ছিলেন যে এটির জোরালো শব্দ তিনি শুনতে পেয়েছেন।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

Advertisement