রাজনীতি

৬ মাস আগে সম্মেলনের দিন ঘোষণা কাদেরপন্থি জাপার

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) একাংশের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরপন্থিদের পক্ষ থেকে ছয় মাস আগেই দলের জাতীয় সম্মেলনের ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ১২ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জিএম কাদেরপন্থি জাপার দশম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

Advertisement

বৃহস্পতিবার (৭ মার্চ) বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন দলটির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম।

তিনি বলেন, বুধবার (৬ মার্চ) পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাহমুদ আলম বলেন, আগামী ৩০ আগস্টের মধ্যে মেয়াদোত্তীর্ণ জেলাসমূহের সম্মেলন সম্পন্ন করার নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ৩০ এপ্রিল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কেন্দ্রীয় নির্বাহী কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। আর আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে কেন্দ্রীয় প্রতিনিধিদের উপস্থিতিতে স্ব-স্ব জেলায় বর্ধিত সভা করা হবে।

Advertisement

আরও পড়ুন>>জাপা হারিয়ে গেলে সহনশীল রাজনীতির ধারা মুছে যাবে: রওশনভাবির সম্মেলনে অংশ না নিতে দেবরের হুঁশিয়ারিবিভক্ত জাপা, দেবরকে ‘চাপে’ রাখতে ভাবির সম্মেলন

এছাড়া আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে (উপজেলাসহ সব পর্যায়ে) দলীয় প্রতীকে অংশগ্রহণ করারও সর্বসম্মত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে, আগামী ৯ মার্চ জাপার জাতীয় সম্মেলনের ঘোষণা দিয়েছে দলটির একাংশের চেয়ারম্যান রওশন এরশাদপন্থিরা। সম্মেলন হওয়ার কথা ছিল ২ মার্চ। পরে সেটি এক সপ্তাহ পিছিয়ে ৯ মার্চ করা হয়। গত ১১ ফেব্রুয়ারি গুলশানে নিজ বাসভবনে সম্মেলনের এ তারিখ ঘোষণা করেন রওশন এরশাদ।

এসএম/এমকেআর/জেআইএম

Advertisement